• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়ালেন ওসাকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জুন ২০২১, ০৮:৪৮
নাওমি ওসাকা

সংবাদ সম্মেলন বর্জনের ঘোষণা দিয়ে বেশ বিপাকে পড়েছিলেন নাওমি ওসাকা। তার এমন কাণ্ডে টুর্নামেন্ট কমিটি জানিয়ে রেখেছিল ওসাকাকে বহিষ্কার করার করার।

কিন্তু তার আগেই ফ্রেঞ্চ ওপেন থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন নাওমি ওসাকা। টুইটারে বিশাল এক বিবৃতির মাধ্যমে জানিয়ে দেন, নিজেকে সরিয়ে নেয়ার ব্যাপারে।

একক টেনিসের দ্বিতীয় সেরা এই তারকা টুইটে লেখেন, “পরিস্থিতি এতটা বাজে হবে সেটা আমি কখনও ভাবিনি। তাই সবার ভালোর জন্য আমি টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিলাম, যাতে খেলায় ফোকাস রাখতে পারে খেলোয়াড়রা। আমি বুঝতে পেরেছি, আমার সময়টা ঠিক ছিল না। তবে আমি মানসিক স্বাস্থ্যকে অনেক গুরুত্ব দেই। এর আগে ২০১৮ সালে যখন ইউএস ওপেনের সময়ও মানসিক অবসাদে ভুগছিলাম। আমাকে অনেক কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছিল তখন।”

লম্বা পোস্টে ওসাকা আরও লিখেছেন, “আমি নিজের জগতে থাকতে পছন্দ করি, এটা আমার পরিচিতরা জানেন। অনেকেই লক্ষ্য করেছেন, খেলার বিরতিতেও আমি কানে হেডফোন লাগিয়ে গান শুনছি, এটা আমার ভিতরের উদ্বেগকে চাপা দিয়ে রাখতে সাহায্য করে। টেনিস সংবাদমাধ্যম সবসময় আমার সঙ্গে ভালো ব্যবহার করেছে। যদিও আমি ভালো বক্তা নই, দেশ-বিদেশের সংবাদমাধ্যমের সামনে কথা বলতে গেলে আমার মনে নানা ভয়-উদ্বেগ তৈরি হয়। আমি চিন্তিত হয়ে পড়ি।”

তবে আয়োজকরা ওসাকাকে অনুরোধ করেছিলেন তার সিদ্ধান্ত থেকে সরে আসতে। এর জন্য তাকে জরিমানাও করা হয়। তবে নিজের সিদ্ধান্ত থেকে এক চুলও সরেননি এই টেনিস তারকা।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফ্রেঞ্চ ওপেনেও অনিশ্চিত নাদাল!
X
Fresh