• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ডি ভিলিয়ার্স কেন ফেরেননি, জানালেন বাউচার

স্পোর্টস ডেস্ক, আর্টিভি নিউজ

  ২০ মে ২০২১, ০৯:৫৩
T-20 CWC, ICC, rtv
ছবি- টুইটার

২০১৮ সালের মে মাসে হুট করেই এক ভিডিও বার্তায় আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। তাতে হতবাক হয়েছিল ক্রিকেট বিশ্ব। কেন না, ২০১৯ সালেই ছিল ওয়ানডে বিশ্বকাপ।

তবে ২০১৯ বিশ্বকাপের আগেই দলে ফেরার গুঞ্জন উঠেছিল ডি ভিলিয়ার্সের। বিশ্বকাপে ভরাডুবি শুরু হলে মাঝপথেই গুঞ্জন জোর হয় এবি’র ফেরা নিয়ে।

কিন্তু ভিলিয়ার্স ফেরেননি। দলে অন্যদের কথা ভেবেই তিনি সিদ্ধান্তে অটল ছিলেন। তবে বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডে সাবেক ক্রিকেটারদের দায়িত্ব দেয়া হলে দলটির কোচ মার্ক বাউচার ও প্রধান নির্বাহী গ্রায়েম স্মিথ কথা চালিয়ে যান এবি’র সঙ্গে।

এতে ফেরার পথ অনেকটা এগিয়ে গেলেও শেষ পর্যন্ত এবি ‘না’ বলে দিয়েছেন। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বুধবার জানিয়ে দিয়েছে, দেশের হয়ে আর খেলবেন না এবং অবসরের সিদ্ধান্ত পরিবর্তন হবে না ডি ভিলিয়ার্সের।

কিন্তু কেন এমন সিদ্ধান্ত ভিলিয়ার্সের? তিনি এখনও যেভাবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দাপিয়ে বেড়াচ্ছেন তাতে আর একটা বছর তো খেলতেই পারতেন দেশের হয়ে। ক’মাস পরেই তো ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশকাপের মঞ্চেই তো নিতে পারতেন অবসর।

তবে বাউচার বলেছেন, “এবির সিদ্ধান্তের প্রতি আমি শ্রদ্ধা জানাই। হ্যাঁ, তার নিজস্ব যুক্তি আছে। আমি বলব এটা আমাদের জন্য দুর্ভাগ্যের। আমি মনে করি, সে এখনও টি–টোয়েন্টিতে অন্যতম সেরা ব্যাটসম্যান। কিন্তু তার ভাবনায় উঠতি খেলোয়াড়রা। তারা যাতে নিজেদের তৈরি করে নিতে পারে এবং জায়গা পোক্ত করতে পারে সে জন্য জায়গা ছেড়ে দিয়েছেন।”

বাউচার আরও বলেছেন, “কোচ হিসেবে আমার কাজ সেরা খেলোয়াড়দের বের করে আনা। তবে এবি ফিরলে বিশ্বকাপের কাজ অনেকটা সহজ হয়ে যেত। তবে তার না ফেরার সিদ্ধান্তকেও আমি শ্রদ্ধা করি। এখন আমি অন্য কিছু ভাবতে পারব।”

ভিলিয়ার্সকে কেনই বা চাইবে না প্রোটিয়ারা? সবশেষ স্থগিত হওয়া আইপিএলে ৬ ইনিংসে ১৬৪.২৮ স্ট্রাইকরেটে করেছেন ২০৭ রান।

এমআর/

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews24

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
X
Fresh