Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৮ মে ২০২১, ১৮:২৮
আপডেট : ১৮ মে ২০২১, ১৯:১৬

ডি ভিলিয়ার্স ভক্তদের জন্য দুঃসংবাদ

AB de Villiers,  Cricket South Africa, RTV ONLINE
এবি ডি ভিলিয়ার্স

সুখবরের অপেক্ষায় থাকা এবি ডি ভিলিয়ার্সের ভক্তদের হতাশ হতে হচ্ছে। দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে ফিরছেন না মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি। ২০১৮ সালে নেয়া অবসরের সিদ্ধান্তকে চূড়ান্ত মনে করেন তিনি। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট (সিএসএ) বিষয়টি জানিয়েছে।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড সফরের জন্য দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। মঙ্গলবার ঘোষণা করা লাল ও সাদা বলের দলে নেই ডি ভিলিয়ার্সের নাম।

২০১৮ সালের ২৩ মে হঠাৎ করেই অবসরের ঘোষণা দেন আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স। ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে ভরাডুবি হয় প্রোটিয়াদের। তার পর থেকেই জাতীয় দলে ফেরার সম্ভাবনা তৈরি হয়।

এদিন সিএসএ জানিয়েছে, তিন বছর আগে নেয়া অবসরের সিদ্ধান্তকেই চূড়ান্ত মনে করেন এবি ডি ভিলিয়ার্স। তাই জাতীয় দলে ফিরছেন না তিনি।

প্রধান কোচ মার্ক বাউচারের বরাতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড জানায়, গেল বছর ভারতে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ফেরার বিষয়ে তার সঙ্গে কথা হয়েছিল, তখন তিনি ফিরতে রাজি ছিলেন।

যদিও সাম্প্রতিক সময়ে প্রোটিয়া দলের সদস্যদের পারফরমেন্স দেখে জাতীয় দলের জন্য নিজেকে ‘যোগ্য’ মনে করেন না বলে জানানো হয়েছে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে ও ৭৮টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। যথাক্রমে ৮ হাজার ৭৬৫, ৯ হাজার ৫৭৭ ও ১ হাজার ৬৭২ রান তুলেছেন ডি ভিলিয়ার্স। তিন ফরম্যাটে ৪৭টি শতক ও ১০৯ টি অর্ধশতক রয়েছে তার নামের সঙ্গে।

জাতীয় দল থেকে অবসর নিলেও ফ্রাঞ্জাইজি ক্রিকেট চালিয়ে যাচ্ছিলেন ডান-হাতি এই ব্যাটসম্যান। ২০১৯ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সের হয়ে মাঠ মাতিয়েছেন।

সব শেষ চলতি বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) অংশ নেন ডি ভিলিয়ার্স। স্থগিত হওয়া এই টুর্নামেন্টে খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জার্সিতে।

ওয়াই

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS