Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮

সাংবাদিক রোজিনাকে হেনস্তা করার প্রতিবাদ ক্রীড়া সাংবাদিকদের

সাংবাদিক রোজিনাকে হেনস্তা করার প্রতিবাদ ক্রীড়া সাংবাদিকদের
সাংবাদিক রোজিনাকে হেনস্তা করার প্রতিবাদে ক্রীড়া সাংবাদিকদের কর্মবিরতি পালন

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার পর মামলা করার প্রতিবাদ জানিয়েছে ক্রীড়া সাংবাদিকরা। বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপের বাছাইপর্ব খেলার আগে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ফুটবল দল।

মঙ্গলবার (১৮ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চলছিল দ্বিতীয় দিনের অনুশীলন। নিজেদের কাজ শেষ করার পর মাঠে নেমে প্রতিবাদ জানান উপস্থিত প্রতিবেদক, ভিডিও সাংবাদিক ও ফটো সাংবাদিকরা।

সোমবার (১৭ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

মঙ্গলবার সকালে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

অপরদিকে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করে গ্রেপ্তারের প্রতিবাদ ও তার মামলা প্রত্যাহারসহ তাকে দ্রুত নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ সাংবাদিক সমাজ। অবিলম্বে মামলা প্রত্যাহার করে সসম্মানে তার মুক্তি না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব ইতিবাচক সংবাদ বয়কটের ঘোষণা দেন সাংবাদিকরা।

ওয়াই/পি

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS