Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

করোনা রিপোর্ট হাতে না পেয়েই ফুটবলারদের অনুশীলন

bangladesh football federation, kazi salauddin bangalbadhu, rtv online jamie day, coch of bangladesh
ছবি- বাফুফে

করোনা টেস্টর ফল হাতে আসার আগেই অনুশীলনে নেমে পড়লেন জাতীয় দলের ফুটবলাররা। ঈদের ছুটির পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধান কোচ জেমি ডে’র অধীনে ঘাম ঝড়িয়েছেন ৩২ ফুটবলার। যদিও খেলোয়াড়দের ফিটনেস নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন কোচ।

তিন-চারদিনের মধ্যেই কাতার উড়ে যাবে বাংলাদেশ দল। লক্ষ্য বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপের বাছাইপর্ব। ঈদের ছুটি কাটিয়ে পুরোদমে প্রস্তুতি শুরু লাল-সবুজদের। সোমবার (১৭ মে) প্রথম দিনে শীষ্যদের ফিটনেস যাচাইয়ের জন্য ইয়ো ইয়ো টেস্ট নিয়েছেন কোচ।

জেমি ডে বলেন, ‘কয়েকদিন মাঠের বাইরে ছিল তারা। সকালে ইয়ো ইয়ো টেস্ট করিয়েছি। জাতীয় দলের হয়ে খেলতে হলে একটি নির্ধারিত মান থাকতে হয়। সবার ফিটনেস ঠিকই রয়েছে। বর্তমানে সবার অবস্থাই ভালো।’

কিন্তু কোচ সন্তুষ্ট হলেও একটা অদৃশ্য ভয় থেকেই যাচ্ছে ফুটবলারদের নিয়ে। সারা বিশ্বে দাপট দেখচ্ছে করোনা। তাই সবক্ষেত্রেই মানতে হচ্ছে কিছু বিধি নিষেধ। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে ক্যাম্পে ফিরেছেন ফুটবলাররা। এসেই দিয়েছেন করোনা টেস্টের নমুনা। কিন্তু ফল হাতে আসার আগেই তাদের নামিয়ে দেয়া হলো অনুশীলনে।

জেমি ডে’র কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমার মনে হয় না এটা কোনও বিষয়। টেস্ট করানো হয়েছে। আজকেই রিপোর্ট চলে আসবে।’

কখন হাতে আসবে করোনা টেস্টের ফল? জাতীয় দলের ম্যানেজার মো. ইকবাল হোসেন আরটিভি নিউজকে জানান, সোমবার বিকেল চারটার মধ্যে রিপোর্ট পাওয়া যাবে এটি।

তিনি বলেন, ‘খেলোয়াড়রা ১০ দিন ১৫ দিন পর পর টেস্ট করছেন। তবু আমরা নিয়ম রক্ষার জন্য নতুন টেস্ট করিয়েছিলাম। চারটার মধ্যে পেয়ে যাবেন।’

আগামী ২২ মে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। ২৪ ঘণ্টার কোয়ারেন্টিন শেষে কাতারে অনুশীলন করতে পারবে জামাল ভূ্ঁইয়ারা।

আগামী জুনের ৩, ৭ জুন এবং ১৫ তারিখ আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। তার আগে স্থানীয় দলের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে জেমি’র শীষ্যদের।

ওয়াই

RTV Drama
RTVPLUS