Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২১, ১২:৪৮
আপডেট : ১৭ মে ২০২১, ১৩:১৮

বার্সার হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন মেসি?

barcelona messi psg  messi neymar mbappe, RTV online
বার্সেলোনার কোচ রোনাল্দ কোম্যানের সঙ্গে লিওনেল মেসি

এক ম্যাচ বাকি থাকতেই লা লিগার শিরোপা যাত্রা থেকে ছিটকে পড়তে হয়েছে বার্সেলোনাকে। রোববার রাতে সেল্টা ভিগোর বিপক্ষে ২-১ হেরে যায় লিওনেল মেসির দল। এতে স্প্যানিশ জয়ের আর কোনও সুযোগ রইল না রোনাল্দ কোম্যানের শিষ্যদের। ধারণা করা হচ্ছে বার্সার দীর্ঘ ক্যারিয়ারের শেষ ম্যাচ গেল রাতেই খেলে ফেলেছেন মেসি।

ন্যু ক্যাম্পে ‘ডু অর ডাই’ ম্যাচে মাঠে নামে স্বাগতিকরা। সব ঠিকই চলছিল। ২৮তম মিনিটে গোলও আদায় করেন বার্সা অধিনায়ক। হেডের মাধ্যমে তোলা গোলটি ছিল মৌসুমে মেসি করা ৩০ তম গোল। এতেও শেষ রক্ষা হয়নি ব্রাউগানাদের। ৩৮ ও ৮৯ মিনিটে সান্তি মিনার দুই গোলে জয় তুলে নেয় সেল্টা।

চলমান মৌসুমের শুরুতেই ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। যদিও মৌসুমের শেষ পর্যন্ত থাকার সিদ্ধান্ত নেন তিনি। আগামী ৩০ মে শেষ হচ্ছে বার্সা-মেসির চুক্তি।

ম্যাচের পর বার্সার প্রধান কোচ কোম্যানের কাছে প্রশ্ন রাখা হয়, এটাই ছিল কাতালানদের জার্সিতে শেষ ম্যাচ?

জবাবে এই ডাচম্যান বলেন, ‘আশা করি তিনি আমাদের ছেড়ে যাবেন না। এখনও তিনি বিশ্বসেরা। যেটা এই ম্যাচেও প্রমাণ করেছেন।’

যদি মেসি দল ত্যাগ করে তাহলে আগামী মৌসুমে কে হাল ধরবেন বার্সেলোনায়, সেটি নিয়েও শঙ্কা রয়েছে কোম্যানের।

‘তাকে ছাড়া খেলা কিছুতেই সম্ভব নয়। চলতি মৌসুমেও তিনি ৩০ গোল করেছেন। যার মাধ্যমে অনেক পয়েন্ট লাভ করেছি আমরা। আমার আর দলের সবার চাওয়া তিনি দলের হয়েই খেলুক। তার মতো খেলোয়াড় না থাকলে নতুন মৌসুমে এত এত গোল কে করবে, তা নিয়ে প্রশ্ন থেকেই যায়।’’

এখনও নিশ্চিত নয় মেসির নতুন গন্তব্য নিয়ে। গুঞ্জন রয়েছে ম্যানচেস্টার সিটি অথবা প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) মতো ধনাঢ্য দলগুলো লুফে নিতে চায় ছয়বারের ব্যালন ডি’ অর জয়ীকে।

রোনাল্দ কোম্যান বলেন, ‘এখন সিদ্ধান্ত মেসি নিজেই নিবেন।’

আগামী রোববার এইবারের বিরুদ্ধে নামবে কাতালানরা। মৌসুমের শেষ ম্যাচটি নিয়ম রক্ষার বললেই চলে। সেই ম্যাচে না থাকার সম্ভাবনা রয়েছে মেসির।

এদিকে বিশ্বকাপ বাছাইপর্বের দক্ষিণ আমেরিকা অঞ্চলের খেলা শুরু হচ্ছে জুনে। আর্জেন্টিনা প্রাথমিক দলে রাখা হয়েছে মেসির নাম। আগামী সপ্তাহেই যোগ দেয়ার কথা রয়েছে জাতীয় দলের ক্যাম্পে।

আগামী ৪ জুন চিলির বিপক্ষে ঘরের মাঠে নামবে আর্জেন্টিনা। তার চার দিন পর কলম্বিয়ার বিপক্ষে তাদের মাঠে খেলবে আলবিসেলেস্তেরা।

ওয়াই

RTV Drama
RTVPLUS