Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২১, ১৭:১৩
আপডেট : ১৬ মে ২০২১, ১৭:২৪

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ

শ্রীলঙ্কার বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশকে দিয়েই

ছবি- টুইটার

বাংলাদেশ সফরের আগে এলোমেলো হয়ে গেছে শ্রীলঙ্কার ওয়ানডে দল। অভিজ্ঞদের বাদ দিয়ে তরুণদের নিয়ে গড়া হয়েছে দল। টাইগারদের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ দিয়েই নেতৃত্বের অভিষেক হবে কুশল জেনিথ পেরেরার।

ওয়ানডের অধিনায়ক দ্বীমুথ করুণারত্নে, অল-রাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমালদের মতো অভিজ্ঞদের রাখাই হয়নি ২০১৩ বিশ্বকাপের কথা ভেবে।

তবে বাংলাদেশ সফরের আগে লঙ্কান কোচ মিকি আর্থার জানিয়েছেন, নতুন অধিনায়ক কুশল পেরেরার নেতৃত্বে দলের ভালো অনুশীলনও হয়েছে।

“অনুশীলন খুব ভালো হয়েছে। একটা নতুন দল, নতুন অধিনায়ক হলেও সব ভালো এখনও। এখন দেখার বিষয় মাঠের খেলায় কী করে ছেলেরা।”

বাংলাদেশ সিরিজ দিয়েও মূলত লঙ্কানদের ২০২৩ বিশ্বকাপের প্রস্তুতি শুরুর কথা জানিয়েছেন আর্থার। কোচ এবং নির্বাচকরা মিলে তারুণ্য নির্ভর দল নিয়ে বিশ্বকাপের জন্য এগিয়ে যেতে চায় লঙ্কানরা।

“আমি এবং নির্বাচকরা মিলে ভেবেছিলাম, ২০২৩ বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গড়তে হবে এখন থেকেই। এ কারণেই এই দলটা গঠন করা এবং কিছু কঠিন সিদ্ধান্ত নেয়া। তবে এই দলটাও যে একেবারে তরুণ তা নয়, অনেকে আছে যারা অভিজ্ঞ।”

তবে অভিজ্ঞদের জন্য ওয়ানডে দলের দরজাটা যে একেবারে বন্ধ হয়ে যাচ্ছে না সেটিও জানান আর্থার। তিনি মনে করেন, বিশ্বকাপের এখনও দেরি আছে। এই সময় তরুণদের অভিজ্ঞ করে তোলার যথেষ্ট সময়।

“অভিজ্ঞদের ছেঁটে ফেলা বাঁ ওয়ানডে দলের দরজা বন্ধ করে দেয়াটা একেবারের জন্য নয়। আমরা তরুণদের প্রতিভা দেখতে সুযোগ দিয়েছি। বিশ্বকাপের আগে যে সময়টা আছে সেটা তরুণদের জন্য যথেষ্ট বলে আমি মনে করি। আশা করি তারা তাদের প্রতিভা দেখাতে সক্ষম হবে। অ্যাঞ্জেলো ম্যাথিউস, করুণারত্নে, চান্দিমালদের বয়স এখনও এত বেশি হয়নি যে তাদের জন্য দরজা একেবারেই বন্ধ হয়ে যাবে।”

এমআর/

RTV Drama
RTVPLUS