Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন না একাধিক ইংলিশ তারকা

ক্রিকেটারদের বিশ্রাম নীতি নিয়ে অনেক সমালোচনা শুনতে হয়েছে, হচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে (ইসিবি)। ইংলিশ ক্রিকেট তাদের খেলোয়াড়দের পর্যাপ্ত বিশ্রাম দিতেই এমনটা চালু করে।

এবারও সেটির প্রয়োগ করতে যাচ্ছে ইসিবি। যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন টেস্ট সিরিজের দলে নাও থাকতে পারেন আইপিএল খেলা একাধিক তারকা খেলোয়াড়।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে নামার আগে ইংল্যান্ডের বিপক্ষে আগামী ২ জুন থেকে নিউজিল্যান্ড খেলবে দুটি টেস্ট ম্যাচ।

ধারণা করা হচ্ছে আইপিএলে খেলা ক্রিস ওকস, স্যাম কারান, মঈন আলী, জস বাটলার ও জনি বেয়রস্টোর মতো টেস্ট দলের নিয়মিত খেলোয়াড়দের বিশ্রামে রাখা হবে।

এর একটা কারণও আছে। নিউজিল্যান্ড সিরিজের পর ভারতের বিপক্ষে ইংল্যান্ডকে খেলতে হবে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ।

আপাতত ভারত ফেরত ক্রিকেটাররা ১৪ দিনের কোয়ারেন্টিনে রয়েছেন। তাই তাদের আবারও লম্বা সময়ের জন্য জৈব সুরক্ষা বলয়ে দিতে চাচ্ছে না ইসিবি।

এ নিয়ে ইসিবির বোর্ড কর্তা অ্যাশলে জাইলস জানিয়েছিলেন, “সামনে আমাদের অনেক ব্যস্ত সময় কাটবে। একটার পর একটা সিরিজ রয়েছে। অ্যাশেজের মতো গুরুত্বপূর্ণ খেলা রয়েছে। তবে পরিস্থিতি কোনদিকে যায় সেটা কারো জানা নেই। তাই আমরা নিউজিল্যান্ডের বিরুদ্ধে নতুন ক্রিকেটারদের সুযোগ দিতে পারি।”

এমআর/

RTV Drama
RTVPLUS