Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ মে ২০২১, ১২:৫৪
আপডেট : ১৫ মে ২০২১, ১৪:৫৯

বিশ্বকাপ বাছাই পর্ব

ব্রাজিল দলে ৩৮ বছর বয়সী আলভেজ

neymar alves brazil, rtv online
নেইমার ও দানি আলভেজ

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচের জন্য ব্রাজিল স্কোয়াড ঘোষণা করা হয়েছে। ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে ২৪ সদস্যের দলে ডাক পেয়েছেন নেইমার, দানি আলভেজ।

করোনা পরিস্থিতিতে স্থগিত হয়ে যায় ২০২২ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ।

গেল বছরের নভেম্বরে লাতিন অঞ্চলের বাছাইপর্বের ম্যাচ মাঠে গড়ায়। ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে হওয়া দুটি ম্যাচে ব্রাজিলের হয়ে খেলতে পারেননি নেইমার। দলে ডাক পেলেও ইনজুরির কারণে ছিটকে যান তিনি।

আগামী ৪ জুন ইকুয়েডরের মুখোমুখি হবে সেলেকাওরা। ৮ জুন ব্রাজিলের প্রতিপক্ষ প্যারাগুয়ে।

দলে ডাক পাওয়া আলভেজের বয়স ৩৮। অন্যদিকে ৩৬ বছর বয়সী থিয়াগো সিলভাও রয়েছেন দলে।

তাদের দলে ডাক দেয়ার কারণ জানিয়ে প্রধান কোচ তিতে বলেন, ‘জাতীয় দলের জার্সিতে তাদের দুর্দান্ত অতীত রয়েছে। শারীরিক ও মানসিক দিক থেকে তারা নিজেদের সেরা অবস্থায় রয়েছেন।’

ব্রাজিল দল

গোলরক্ষক

আলিসন বেকার (লিভারপুল), ওয়েভারটন (পালমেইরাস), এডারসন (ম্যানচেস্টার সিটি)

ডিফেন্ডার

দানি আলভেজ (সাও পাওলো), দানিলো (জুভেন্টাস), আলেক্স সান্দ্রো (জুভেন্টাস), রেনান লোদি (অ্যাতলেটিকো মাদ্রিদ), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), থিয়াগো সিলভা (চেলসি), লুকাস ভেরিসিমো (বেনফিকা), মার্কুইনহোস (পিএসজি)।

মিডফিল্ডার

ক্যাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকুয়েতা (অলিম্পিক লিও), ডাগলাস লুইস (অ্যাস্টন ভিলা), এভারটন রিবেইরো (ফ্লামেঙ্গো)

ফরোয়ার্ড

এভারটন (বেনফিকা), রবের্তো ফিরমিনো (লিভারপুল), গাব্রিয়েল বারবোসা (ফ্লামেঙ্গো), গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), নেইমার (পিএসজি), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রিচার্লিসন (এভারটন)

ওয়াই

RTV Drama
RTVPLUS