Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২১, ২০:১০
আপডেট : ১৪ মে ২০২১, ২০:১৩

খেলা নেই, দেখতে পারেন খেলা নিয়ে নির্মিত সিনেমাগুলো

ছবি- টুইটার

ক্রীড়া প্রেমীদের জন্য অবসর সময় কাটছে বলা যায়। আন্তর্জাতিক ক্রিকেটের সূচিও ফাঁকা, ফুটবলও অনিয়মিত। চলছে ঈদের ছুটি, তাই কর্ম ব্যস্ততাও নেই। এই সময়টা তাই ক্রীড়া প্রেমীদের জন্য খেলা সম্পর্কিত এই সিনেমাগুলো হয়ে উঠতে পারে স্বস্তির।

এম এস ধোনি দ্য আনটোল্ড স্টোরি: ভারতের এ যাবত-কালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জীবনী থেকে নির্মিত এম এস ধোনি দ্য আনটোল্ড স্টোরি। এই সিনেমাটি মুক্তি পায় ২০১৬ সালে। নীরজ পাণ্ডের পরিচালনায় ধোনির ভূমিকায় অভিনয় করেন জনপ্রিয় অভিনেতা প্রয়াত সুশান্ত সিং রাজপুত।

ভাগ মিলখা ভাগ: ২০১৩ সালে মুক্তি জোব ‘ভাগ মিলখা ভাগ’ ছবিটি। এটি নির্মিত হয়েছে ‘দ্য ফ্লাইং শিখ’ নামের ভারতীয় স্প্রিন্টার মিলখা সিং এর জীবনের ওপর ভিত্তি করে। যিনি ভারতের হয়ে সোনা জিতেছিলেন কমনওয়েলথ গেমসে। সিনেমাটিতে মিলখা সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা ফারহান আখতার।

আনব্রোকেন: ‘আনব্রোকেন’ সিনেমাটি ২০১৪ সালে মুক্তি পায়। অ্যাঞ্জেলিনা জোলির প্রযোজনা ও পরিচালনায় নির্মিত হয় সিনেমাটি। এই ছবিটি মূলত যুক্তরাষ্ট্রের অলিম্পিয়ান ও আর্মি অফিসার লুইস জ্যাম্পারিনিকে নিয়ে করা হয়।

দ্য টেরি ফক্স স্টোরি: ১৯৮৩ সালে ‘দ্য টেরি ফক্স স্টোরি’ সিনেমাটি মুক্তি পায়। কানাডার অ্যাথলেট টেরি ফক্সের জীবন কাহিনী নিয়ে করা সিনেমাটিতে দেখানো হয় ক্যান্সারের কারণে এক পা হারানোর পর এক পা দিয়েই গোটা কানাডায় দৌড়ে ক্যান্সার রিসার্চের জন্য অর্থ সংগ্রহ করেন।

পান সিং তোমার: ভারতীয় সৈনিক ও অ্যাথলেট পান সিং তোমারের জীবনী নিয়ে ২০১২ সালে মুক্তি ছবি ‘পান সিং তোমার’। যিনি ছিলেন ভারতের জাতীয় স্তরে সোনাজয়ী অ্যাথলেট। এই সিনেমাটিতে দেখানো হয়েছে মূলত পান সিং এর জীবন কীভাবে পাল্টে যায়। এই সিনেমাতে মূল চরিত্রে অভিনয় করেন ইরফান খান।

এমআর/

RTV Drama
RTVPLUS