• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বের পাঁচ ধনী ক্রিকেটারের মধ্যে তিন জনই ভারতীয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২১, ১৭:৫৬
(Brian Lara)(Ricky Ponting)(Virat Kohli) (Mahendra Singh Dhoni) (Sachin Tendulkar) 5 Richest cricketers in 2021, RTV ONLINE
শচিন টেন্ডুলকার

বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার কারা? এই নিয়ে খেলাপ্রেমীদের মধ্যে আগ্রহের কমতি নেই। তাই ক্রিকট্রেকার প্রকাশ করেছে ২০২১ সালে পাঁচ ধোনি ক্রিকেটারের তালিকা। শুধু মাঠ থেকেই, ব্র্যান্ড এনডর্সমেন্ট, বিজ্ঞাপন ছাড়াও নানা উপায়ে অর্থ উপার্জন করে থাকেন ২২ গজের তারকারা। অনেকের রয়েছে নিজস্ব ব্যবসাও। পাঁচ ধনী ক্রিকেটারের মধ্যে তিনজনই ভারতের জাতীয় দলের হয়ে খেলেছেন।

এক নজরে দেখে নেবো কারা রয়েছেন আয়ের দিক থেকে সেরা পাঁচে

ব্রায়ান লারা

ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারা বিশ্বের পঞ্চম ধনী ক্রিকেটার। ১৭ বছরের ক্যারিয়ারে বিশ্বের নানা রেকর্ড রয়েছেন। মাঠের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আগেই। তার সম্পদের মূল্য ৫২২ কোটি ৯৪ লাখ টাকারও বেশি।

রিকি পন্টিং

বিশ্বের চতুর্থ ধনী ক্রিকেটার অস্ট্রেলিয়ার জার্সিতে দুইবার বিশ্ব জয়ী অধিনায়ক রিকি পন্টিং। অবসরের আগেই বিজ্ঞাপনসহ তার বেশ ভালোই উপার্জন ছিল। অস্ট্রেলিয়ার দলের সহকারী কোচ হিসেবে কাজ করছেন। অভিজ্ঞতা রয়েছে একাধিক ফ্র্যাঞ্চাইজি দলের কোচ হিসেবে দায়িত্বপালনের। অ্যাডিডাস, রেক্সোনা, ভ্যালভোলিনের মতো বেশকয়েকটি ব্র্যান্ড এনডর্স করেন তিনি। তার সম্পদের মূল্য প্রায় ৫৬৬ কোটি ৬৬ লাখ টাকা।

বিরাট কোহলি

ভারতের অধিনায়ক বিরাট কোহলি বিশ্বের তৃতীয় ধনী ক্রিকেটার। বর্তমানে যারা খেলা চালিয়ে যাচ্ছেন তাদের মধ্যে তিনিই সবচেয়ে ধনী। বিরাটের সম্পদের মূল্য ৮০১ কোটি ৭১ টাকার বেশি। পুমা, অডি, এমআরএফের মতো ব্র্যান্ডের সঙ্গে কাজ করছেন তিনি। এক বছরে শুধু বিজ্ঞাপন থেকেই প্রায় ২২৫ কোটি ৭৭ লাখ টাকা আয় করেছেন সময়ের সেরা এই ব্যাটসম্যান।

মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনিকে বলা হয় ভারতের সবচেয়ে সফলতম অধিনায়ক। ধনী ক্রিকেটারদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন তিনি। তার মোট আয় ৯৬৭ কোটি ৫৮ লাখ টাকার বেশি। রিবক, টিভিএস মোটরস, স্নিকার্সের সঙ্গে কাজ করছেন তিনি।

শচিন টেন্ডুলকার

বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটারের নাম শচিন টেন্ডুলকার। রেকর্ডের বরপুত্র শচিনের মোট সম্পদের মূল্য ১ হাজার ২ কোটি ৯৯ লাখ টাকার বেশি। ফিলিপস, বিএমডব্লিউ, পেপসি, এমআরএফের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেছেন। আইপিএল দল মুম্বাই ইন্ডিয়ানসের মেন্টর তিনি।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
জানা গেল আইপিএল শুরুর দিনক্ষণ
৮ বছরের সম্পর্ক ভাঙছে বিরাট কোহলির!
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
X
Fresh