• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

লাহোর কালান্দার্স নয় মোহামেডানের জার্সিতে খেলবেন সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মে ২০২১, ২২:১৪
shakib al hasan  Pakistan Super League 2021 Dhaka Premier League MOHAMEDAN, RTV ONLINE
ফাইল ছবি

করোনার দাপটে মার্চে স্থগিত হয়ে যায় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসর। ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হবার পরেই আসে ঘোষণা। এর কারণ ছিল, এক দলের বেশ কয়েকজন খেলোয়াড় ও স্টাফের করোনা আক্রান্ত হওয়ায়। বাকি ম্যাচগুলোর জন্য নতুন করে খেলোয়াড় নিলামের আয়োজন করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে সাকিব আল হাসানকে নিজেদের করে নেয় লাহোর কালান্দার্স। যদিও জুনে স্থগিত হওয়া পিএসএলে না খেলার সম্ভাবনা রয়েছে সাকিবের। তার বদলে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলবেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

ক্রিকেট সংশ্লিষ্ট সংবাদমাধ্যম ক্রিকবাজ তথ্যটি জানিয়েছে। এক প্রতিবেদনে তারা বলেছে, ৩১ মে থেকে শুরু হচ্ছে ডিপিএলে মোহামেডান স্পোর্টিংয়ের হয়ে খেলার কথা রয়েছে সাকিবের।

মঙ্গলবার (১১ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) কার্যালয়ে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) কাছে একটি চিঠি দেয় মোহামেডান। এতে দলটির পক্ষ থেকে জানানো হয়, আসন্ন ডিপিএলে তাদের হয়ে খেলতে আগ্রহী সাকিব।

মোহামেডানের ক্রিকেট কমিটির সদস্য তারিকুল ইসলাম টিটো বলেন, ‘সাকিবের স্বাক্ষরিত একটি চিঠি আমরা সিসিডিএমকে দিয়েছি যেখানে তিনি আমাদের হয়ে টুর্নামেন্টে খেলতে আগ্রহ প্রকাশ করেছেন। পিএসএলে তিনি খেলবেন না, বরং ডিপিএলে আমাদের দলে খেলতে চান।

১ বছরের নিষেধাজ্ঞার কারণে কোনও ক্লাবের সঙ্গে চুক্তি ছিল না সাকিবের। তবে শাস্তি শেষ হওয়ায় মোহামেডানের সঙ্গে যুক্ত হতে আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

তারিকুল ইসলাম টিটোর কথায়, তিনি ফ্রি ক্রিকেটার, কারণ নিষেধাজ্ঞার কারণে ২০১৯-২০ ডিপিএলে কোনও দলে ছিলেন না। নিষেধাজ্ঞা শেষ হওয়ায় তিনি এখন খেলতে পারবেন এবং আমরাও তাকে নিতে আগ্রহী। বিসিবির কাছ থেকে এখনও অনুমতি আমরা পাইনি, কিন্তু শিগগিরই পাবো বলে আশা করছি।’

ঢাকা প্রিমিয়ার লিগের ২০১৯-২০ মৌসুম গত বছরের ১৯ মার্চ এক রাউন্ডের খেলা শেষে স্থগিত হয় করোনার কারণে। বিশ্বকাপের বছর হওয়ায় এবারের ডিপিএল টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজন হবার কথা রয়েছে।

এদিকে পিএসএলের বাকি অংশ করাচিতে হওয়ার কথা ছিল। পাকিস্তানে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তা সংযুক্ত আরব আমিরাতে সরানোর পরিকল্পনা ছিল। সেটিও ভেস্তে যাওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ বাংলাদেশ, পাকিস্তানসহ বেশ কয়েকটি দেশের নাগরিকদের জন্য ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে মধ্য প্রাচ্যের দেশটি।

বাংলাদেশ জাতীয় দলে সাকিবের সতীর্থ মাহমুদউল্লাহ রিয়াদ মুলতান সুলতানে ও লিটন দাস করাচি কিংসের ডাক পান।

ধারণা করা হচ্ছে সাকিবের মতো একই পিএসলে না খেলার সিদ্ধান্ত নেবেন মাহমুদউল্লাহ ও লিটনও। এই দুই ক্রিকেটারকেও লিগ ছাড়ার অনুমতি নাও দিতে পারে তাদের ক্লাব।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মারামারি কাণ্ডে মাঠ ছাড়ল মোহামেডান, জয়ী ঘোষণা আবাহনীকে
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
ঈদের নামাজ শেষে সাকিবকে দেখে ভুয়া ভুয়া স্লোগান
X
Fresh