• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

খুব কাছে আছড়ে পড়ে চীনা রকেট, আতঙ্কিত হন ওয়ার্নাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মে ২০২১, ১৯:৪২
warner #ChineseRocketFalling, RTV ONLINE
ছবি- সংগৃহীত

ক্রিকেটার, কোচ, টিম ম্যানেজমেন্ট, ধারাভাষ্যকার ও আম্পায়ারসহ মোট ৩৭ জন অস্ট্রেলিয়ান বর্তমানে মালদ্বীপে অবস্থান করছেন। স্থগিত হওয়া ইন্ডিয়ার প্রিমিয়াল লিগ (আইপিএল) থেকে দেশে ফিরতে পারেননি তারা। তাই দ্বীপ রাষ্ট্রটিতে কোয়ারেন্টিন শেষ করতে হচ্ছে তাদের।

চীনের নিয়ন্ত্রণ হারানো লং মার্চ ৫ বি রকেটের অংশ রোববার পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করেছে। পৃথিবীর কোথায় পড়বে নিশ্চিত করে জানাতে পারেনি বিজ্ঞানীরা। সবার মধ্যেই ছিল আতঙ্ক। শেষ পর্যন্ত রকেটটি ভারত মহাসাগরে আছড়ে পড়ে। যা মালদ্বীপ থেকে খুব কাছেই।

ভোর বেলা বিকট আওয়াজে ঘুম ভেঙে যায় অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের।

সংবাদ মাধ্যমে সান রাইজার্স হায়দরাবাদের এই তারকা বলেন, ‘ভোর সাড়ে পাঁচটার দিকে প্রচণ্ড শব্দ শুনতে পাই। বিশেষজ্ঞরা বলেছিলেন, রকেটটি বায়ুমণ্ডলে বিধস্ত হয়েছে।’

গেল ২৯ এপ্রিল চীনের ওয়েনচ্যাং স্পেস সেন্টার থেকে লং মার্চ ৫ বি রকেটটি উৎক্ষেপণ করা হয়। ভূপৃষ্ঠ থেকে আনুমানিক ১৬০ থেকে ৩৭৫ কিলোমিটার ওপরের একটি কক্ষপথে যাওয়ার পর রকেটটির মূল অংশ নজিরবিহীনভাবে নিচের দিকে নেমে আসে।

১৮ টন ওজনের এ ধ্বংসাবশেষ বায়ুমণ্ডলে নিয়ন্ত্রণহীনভাবে ছড়িয়ে পড়ে। গেল রোববার এর ধ্বংসাবশেষ মালদ্বীপ উপকূলের কাছে ভারত মহাসাগরে পড়ে। যদিও কেউ কোনও ক্ষতির সম্মুখীন হয়নি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টানা দুই ম্যাচে চেন্নাইকে হারাল লক্ষ্ণৌ
রুতুরাজের সেঞ্চুরিতে মোস্তাফিজদের বড় সংগ্রহ
ইসরায়েলে বড় আকারের রকেট হামলা চালাল হিজবুল্লাহ
রাজস্থানের বিপক্ষে মুম্বাইয়ের লড়াকু পুঁজি
X
Fresh