• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

জুভেন্তাসকে কড়া হুঁশিয়ারি ইতালিয়ান ফুটবলের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মে ২০২১, ০৯:৫৬
ছবি- টুইটার

ইউরোপিয়ান ফুটবলে সুপার লিগের আগুন এখনও নেভেনি। যদিও এই লিগ আলোর মুখ দেখার আগেই অন্ধকারে হারিয়ে গেছে অনেকটা। যে ১২ ক্লাব মিলে ইউরোপিয়ান লিগ চালু করার কথা ছিল তারমধ্যে ৯টি ক্লাব মুখ ফিরিয়ে নিয়েছে।

বাকি তিন ক্লাব রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্তাস এখনও ঝুলে আছে। কিন্তু কোন আশায়?

এরইমধ্যে সোমবার ইতালিয়ান ফুটবল ফেডারেশন প্রধান গাব্রিয়েল গ্রাভিনা জুভেন্তাসকে কড়াভাবে জানিয়ে দিয়েছে, ইউরোপিয়ান লিগ না ছাড়লে 'সিরি আ' থেকে বহিষ্কৃত করা হবে।

সিরি আ-তে টানা নয়বারের চ্যাম্পিয়নদের উদ্দেশ্য করে ইতালীয় একটি রেডিওতে গ্রাভিনা বলেছেন, ‘জুভেন্তাস যদি তাদের সিদ্ধান্ত থেকে সরে না আসে তবে এবং আগামী মৌসুমেও যদি একই সিদ্ধান্তে অটল থাকে তবে তাদের 'সিরি আ' তে অংশ নিতে দেয়া হবে না।’

গ্রাভিনা আরও বলেছেন, ‘সমর্থকদের জন্য এটা কষ্টের হলেও আমাদের কিছু করার থাকবে না। আশা করি জুভেন্তাস দ্রুতই তাদের সিদ্ধান্ত থেকে সরে আসবে।’

এই তিন ক্লাবের এমন সিদ্ধান্তের কারণ আর্থিক। ইউরোপের এই ক্লাবগুলোই সবচেয়ে বেশি আর্থিক সংকটে ভুগছে। সম্প্রতি ফিফা এবং উয়েফাও কড়াভাবে জানিয়ে দিয়েছে সুপার লিগ থেকে সরে আসতে।

এদিকে যে ৯ ক্লাব ইউরোপিয়ান লিগ ছেড়েছে সবাই ‘ক্লাব কমিটমেন্ট ডিক্লারেশন’ এ স্বাক্ষর করেছে বলে গত শুক্রবার বিবৃতি দিয়ে জানায় উয়েফা।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
X
Fresh