• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জিম্বাবুয়ের সঙ্গে কেন দুই টেস্ট, প্রশ্ন লতিফের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ মে ২০২১, ১১:৪০
রশিদ লতিফ

নিরুত্তাপ একটা সিরিজ চলছে জিম্বাবুয়ের হারারেতে। প্রথম টেস্ট যেমন হয়েছে, দ্বিতীয় ও শেষ টেস্ট শেষ হচ্ছে একই ভাবে। পাকিস্তানের বিপক্ষে যেখানে মাথা তুলে দাঁড়াতেই পারছে না, সেখানে উত্তাপ তো বহুদূর।

পাঁচ দিনের টেস্ট ম্যাচে প্রত্যেকটা দিনই যদি এমন ম্যাড়মেড়ে হয় তবে এমন টেস্ট খেলার কী দরকার? এমন প্রশ্ন রেখেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রশিদ লতিফের। তিনি চান, সমমান বা বড় দলগুলোর সঙ্গে বেশি টেস্ট ম্যাচ খেলা।

সিরিজের প্রথম টেস্ট তিন দিনেই শেষ হয়ে যায়। একই পথে ছিল দ্বিতীয় টেস্টেও। তিন দিনে শেষ হয়েই যাচ্ছিল তবে জিম্বাবুয়ের শেষ জুটিটা কোনোমতে দিন শেষ করে চতুর্থ দিনে টেনে নিয়েছে। তবে পাকিস্তান যে ইনিংস ব্যবধানে জিতবে সেটা তো নিশ্চিত।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের আগে ঘরের মাঠে দুটি টেস্ট খেলে পাকিস্তান। লতিফ মনে করেন, প্রোটিয়াদের বিপক্ষে একটা টেস্ট বাড়তি রাখা উচিৎ ছিল।

“এমনিতেই কম টেস্ট খেলার সুযোগ পায় পাকিস্তান। তিন মাসে চারটা টেস্ট খেলতে পারলে ভালো। ভবিষ্যতে এসব দিকে পিসিবির খেয়াল রাখা উচিত। বোর্ডের মাথায় থাকা উচিৎ, আমাদের প্রতিপক্ষ কারা এবং কয়টা ম্যাচ। আমি মনে করি, জিম্বাবুয়ের বিপক্ষে একটা টেস্ট কম খেলে দক্ষিণ আফ্রিকার সঙ্গে একটা টেস্ট বাড়তি রাখা দরকার ছিল।”

লতিফ মনে করেন, যেহেতু ভারতের সঙ্গে খেলা হয় না তাই অন্য বড় দলগুলোর সঙ্গে বেশি করে টেস্ট ম্যাচ রাখা।

“বড় দলগুলো যেমন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচ বাড়ানো দরকার। আমরা এমনিতেই ভারতের সঙ্গে খেলতে পারছি না। তাই যে কয়টা ভালো দল আছে, তাদের বিপক্ষেই খেলা উচিত। হার-জিত নিয়ে পরে ভাবা যাবে।”

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh