Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ

অনুশীলনে বাধা নেই তামিম-মুশফিকদের

ছবি- এসএলসি

শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে গত ৯ মে, রোববার ঢাকা ফেরে বাংলাদেশ দল। এরপর থেকেই হোম কোয়ারেন্টিনে থাকতে হয়েছে ক্রিকেটারদের। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী লঙ্কা দ্বীপ থেকে ফেরা সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার কথা বলা হয়।

তবে আগামী ২৩ মে থেকে সেই লঙ্কানদের সঙ্গে শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজের জন্য আনুষ্ঠানিক অনুশীলন শুরু করে দিয়েছে প্রাথমিক দলে থাকা সদস্যরা। কিন্তু দলের বেশীরভাগ নিয়মিত খেলোয়াড়ই রয়েছেন কোয়ারেন্টিনে।

এমন অবস্থায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিশেষ অনুরোধ করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে, যাতে কোয়ারেন্টিনের সময়টা কমিয়ে আনা হয়।

সে মোতাবেক গতকাল শনিবার পুনরায় করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয় সবার। যেখানে সবাই কোভিড নেগেটিভ হয়েছেন বলে জানিয়েছেন, বিসিবির চিকিৎসক মঞ্জুর হোসেন চৌধুরী। তাই সোমবার থেকেই সবাই অনুশীলন করতে পারবে।

তবে সোমবার (১০ মে) থেকে শুরু হচ্ছে ঈদের ছুটি। যা শেষ হবে আগামী ১৭ মে। এরপর দিনই বাংলাদেশে পা রাখবে শ্রীলঙ্কা দল।

শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটারদের কোয়ারেন্টিন কমানো গেলেও আইপিএল খেলা ভারত ফেরত সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে ১৪ দিন পূর্ণ করতেই হবে হোটেল কোয়ারেন্টিন। তবে বিসিবি এই সময়ও কমিয়ে আনার জন্য চেষ্টা করছে।

এমআর/

RTV Drama
RTVPLUS