• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ফ্লাইট ধরার আগে ম্যাচ স্থগিত, মালদ্বীপ যাচ্ছে না বসুন্ধরা কিংস

আরটিভি নিউজ

  ০৯ মে ২০২১, ১৫:১৯
The Football Association of Maldives, AFC Cup (South) Group D, Bashundhara Kings, rtv online
ছবি- সংগৃহীত

এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। মালদ্বীপের ম্যাচ আয়োজনের ইচ্ছা না থাকায় এমন ঘোষণা সামনে এলো। রোববার সন্ধ্যায় ঢাকায় ছাড়ার কথা ছিল। ফ্লাইট ওঠার আগে বাংলাদেশের দল বসুন্ধরা কিংস খবরটি পেলো।

‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ ছিল স্বাগতিক মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব ও ভারতের মোহনবাগান। ১১ মে ভারতের বেঙ্গালুরু এফসি ও মালদ্বীপের ঈগলস ক্লাবের মধ্যকার প্লে-অফ ম্যাচের পর। তৃতীয় প্রতিপক্ষটি নিশ্চিত হওয়ার কথা ছিল।

কয়েকদিন আগেই ‘ডি’ গ্রুপের ম্যাচ আয়োজনে অনীহা প্রকাশ করে এএফসি’র কাছে আবেদন করে আয়োজক দেশ মালদ্বীপ। কারণ হিসেবে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় বিষয়টি জানান দেশটির ক্রীড়া মন্ত্রী আহমেদ মাহলোফ।

যদিও বিষয়টি নিয়ে এএফসি’র পক্ষ থেকে সিদ্ধান্ত আসেনি। ফলে সূচি অনুযায়ী প্লে-অফের ম্যাচ খেলতে শনিবার মালে পৌঁছায় বেঙ্গালুরু এফসি। মালদ্বীপে পৌঁছে ক্লাবটির বিরুদ্ধে কোভিড প্রটোকল ভঙ্গ করার অভিযোগ ওঠে।

এই ঘটনার পরেই বেঙ্গালুরু দলকে মালদ্বীপ ছেড়ে চলে যেতে আহ্বান জানান দেশটির ক্রীড়া। এএফসির কাছে অনুরোধ করেন যাতে ম্যাচ গুলো স্থগিত ঘোষণা করা হয়।

রোববার বিবৃতিতে এএফসি জানায়, ১৪ থেকে ১৭ মে মালদ্বীপের মালেতে এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ম্যাচগুলো আয়োজন হচ্ছে না।

এশিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি আরও জানিয়েছে, যে দলগুলো মালদ্বীপ পৌঁছেছিল সেগুলোকে ফিরে যেতে বলা হয়েছে। যারা দেশটির জন্য রওয়ানা হওয়ার প্রস্তুতি নিচ্ছিল তাদের নিজ দেশেই অবস্থান করতে বলা হচ্ছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত গ্রুপ পর্বের ম্যাচগুলো স্থগিত থাকবে।

বসুন্ধরা কিংসের অধিনায়ক তপু বর্মণ বলেন, ‘এমন সংবাদ শুনে আমরা শতভাগ প্রস্তুত ছিলাম। পেশাদার খেলোয়াড় হিসেবে অনেক কিছু মেনে নিতে হয়। এটা খেলারই অংশ। অবশ্যই হতাশ।’

জাতীয় দলের এই তারকা ডিফেন্ডার আরও বলেন, ‘প্রায় সাত থেকে আট সপ্তাহ এক সঙ্গে অনুশীলন করেছি। লিগের তিনটি ম্যাচ খেলেছি। এএফসি কাপে ভালো করার সুযোগ ছিল। প্রত্যাশা ছিল ভালো কিছু নিয়ে দেশে ফেরার।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শততম ম্যাচে ব্রাদার্সকে গোল বন্যায় ভাসালো বসুন্ধরা কিংস
X
Fresh