• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ

নিউজিল্যান্ডের ক্ষতি পোষাতে শ্রীলঙ্কা সিরিজে চোখ সাইফউদ্দিনের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ মে ২০২১, ২০:০২
ছবি- বিসিবি

সময় খারাপ যাচ্ছে বাংলাদেশ দলের। নিউজিল্যান্ডে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের হোয়াইটওয়াশের পর শ্রীলঙ্কায় দুই টেস্ট ১-০ তে হার। কিউইদের বিপক্ষে এমন ফলাফল অস্বাভাবিকও কিছু না তবে এবার সফলতা পাবার আশাতেই তাসমান পাড়ে গিয়েছিল টাইগাররা।

কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে একই মাঠে প্রথম টেস্টে ড্র করার পর দ্বিতীয় ও শেষ টেস্টে করুণ পরাজয় বরণ করে বাংলাদেশ। যদিও লকা সফরে ছিলেন না অল-রাউন্ডার সাইফউদ্দিন।

নিউজিল্যান্ড সফরে ভরাডুবির কারণ জানিয়েছে শুক্রবার শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি শেষে।

“নিউজিল্যান্ড সিরিজে আমরা প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারিনি, হোয়াইটওয়াশ হয়েছি। এটা আমাদের জন্য খুবই হতাশাজনক। ঘরের মাঠে যেহেতু আমাদের শ্রীলঙ্কার সাথে খেলা, অবশ্যই আমরা চেষ্টা করব এখান থেকে সিরিজ জয়ের জন্য। যেহেতু টেস্ট সিরিজে ওদের মাটিতে হেরে আসছি তাই এটা আমাদের বাড়তি চ্যালেঞ্জ।”

এই সিরিজটাও ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত। হারলে বিপদে পড়া ছাড়া উপায় নেই। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ওয়ানডে হারের পর লঙ্কানদের হারিয়ে ক্ষতি পুষিয়ে নিতে চায় এই টাইগার অল-রাউন্ডার।

“আমরা যাতে দেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিততে পারি এবং আইসিসি সুপার লিগের পয়েন্টের যেহেতু ব্যাপার আছে, আমাদের দেশের মাটিতে খেলা, প্রতিপক্ষ শ্রীলঙ্কা, অবশ্যই আমরা শতভাগ দিয়ে চেষ্টা করব যেন দল হিসেবে খেলে যাতে এখানে সিরিজ জিততে পারি এবং যত পয়েন্ট অর্জন করতে পারি। যাতে পরবর্তীতে আমাদের সুবিধা হয়।”

নিউজিল্যান্ড সফরে ফর্মে ছিলেন না মোস্তাফিজুর রহমান, দলে ছিলেন না সাকিব আল হাসান। তাসকিন দুর্দান্ত পারফর্ম করলেও এবার ঘরের মাঠে খেলা। আইপিএল দিয়ে ফর্মে ফেরা মোস্তাফিজ আর দলে ফেরা সাকিবকে নিয়ে প্রত্যাশা অনেক সাইফউদ্দিনের।

“চেষ্টা থাকবে যদি সুযোগ পাই ভালো খেলার। যারা খেলবে সবাই নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করবে যেহেতু আমরা এখানে অনেক ম্যাচ খেলেছি। আমাদের দল এখন অনেক ব্যালেন্স। সাকিব ভাই এসেছে, মোস্তাফিজ এসেছে, তাসকিন ভাইও ভালো ফর্মে আছেন। আমাদের সবমিলে দল হিসেবে খুব ভালো কন্ডিশনে আছি। যারাই সুযোগ পাই, যদি আমিও সুযোগ পাই, চেষ্টা করব সেরাটা দেয়ার এবং যতটা ম্যাচ জেতা সম্ভব।”

আগামী ২৩ মে থেকে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাকী দুটি ম্যাচ ২৫ ও ২৮ মে। আগামী ১৬ মে ঢাকায় পৌঁছাবে শ্রীলঙ্কা দল।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাইফউদ্দিনের দলে না থাকার কারণ জানালেন শান্ত
জাতীয় দলে ফিরতে অধিনায়ক শান্তর সমর্থন চান সাইফউদ্দিন
X
Fresh