Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মে ২০২১, ০৯:০৬
আপডেট : ০৬ মে ২০২১, ০৯:১০

আইপিএল থেকে দেশে ফিরেছেন আট ইংলিশ ক্রিকেটার

ছবি- আইপিএল

করোনার প্রকোপে গত ৪ মে, মঙ্গলবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর মাঝপথে স্থগিত হয়ে যাওয়ার পর বড় মাথাব্যথার কারণ ছিল বিদেশী খেলোয়াড়দের দেশে ফেরা। কেন না, ভারতের সঙ্গে অনেক দেশের ফ্লাইট বন্ধ রয়েছে।

এমন অবস্থায় আঁটকা পড়া ক্রিকেটারদের দেশে ফেরানোর কাজে নেমে পড়ে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। প্রথম দফায় বুধবার আহমেদাবাদ থেকে ইংল্যান্ডের হিথ্রো বিমান বন্দরে পৌঁছান আটজন ইংলিশ ক্রিকেটার। তারা জনি বেয়রস্টো, জস বাটলার, স্যাম বিলিংস, ক্রিস ওকস, মঈন আলী, জেসন রয়, স্যাম কারান ও টম কারান।

ইংল্যান্ড পৌঁছে বাড়ি ফিরতে পারবেন না কেউই। দেশটির সরকারের নিয়ম অনুযায়ী হোটেল কোয়ারেন্টিনে থাকতে হবে ১০ দিন।

আট ক্রিকেটার দেশে ফিরলেও এউইন মর্গ্যান, ক্রিস জর্ডন ও দাউইদ মালানসহ আরও কয়েকজন ইংলিশ ক্রিকেটার প্রথম দফায় যেতে পারেননি দেশে। তারা আগামী শুক্রবার দেশে ফিরবেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। তারাও দেশে ফিরবেন বিসিসিআইয়ের ব্যবস্থাপনায়।

এদিকে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা চাইলেও ফিরতে পারছেন না দেশে। সেখানকার সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ভারত থেকে যাওয়া কাউকে ঢুকতে দেয়া হবে না দেশে। তাই অজি ক্রিকেটারদের মালদ্বীপ বা শ্রীলঙ্কায় পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

এদিকে বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের দেশে ফেরার কথা রয়েছে শুক্রবার। দেশে ফিরে তাদেরও থাকতে হবে ১৪দিন হোটেল কোয়ারেন্টিনে।

এমআর/

RTV Drama
RTVPLUS