Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

অজি সাবেক ক্রিকেটার ম্যাকগিলকে কিডন্যাপ করে মুক্তিপণ দাবি

স্টুয়ার্ট ম্যাকগিলে

জন্মটা নাকি ভুল সময়ে হয়েছিল স্টুয়ার্ট ম্যাকগিলের। অস্ট্রেলিয়ান সাবেক স্পিনার ম্যাকগিল তার পুরো ক্যারিয়ারটায় ছিলেন দলের অনিয়মিত খেলোয়াড়।

তার সময়ে দাপিয়ে বেড়ানো শেন ওয়ার্ন যদি দলের বাইরে থাকতেন, তবেই খেলার সুযোগ হতো ম্যাকগিলের। অনেকটা আক্ষেপ নিয়েই ক্রিকেটকে বিদায় বলা ম্যাক কোচিং পেশায় জড়ালেও সেভাবে সামনে আসতে পারেননি।

অনেকটা অগোচরেই থেকেছেন ৫০ বছর বয়সী এই স্পিনার। তবে এবার খবরের শিরোনাম হয়েছেন অক্রিকেটীয় কারণে।

I'm Going To Get 400' – MacGill's Wickets Goal After Warne's Retirement

গত ১৪ এপ্রিল রাস্তায় আটকে বন্দুকের মুখে কিডন্যাপ করা হয় ম্যাকগিলকে। এরপর ঘণ্টা খানেক আটকে রেখে মুক্তিপণ দাবি করা হয়। এ সময় তাকে মারধর করে ছিনতাইকারী।

এমনটাই জানিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেটের ওয়েবসাইট ক্রিকেট.কম.এইউ। গত মাসের ১৪ তারিখে তিনি ছিনতাইকারীর কবলে পড়লেও সেটি জানা গেছে ৫ মে।

পুলিশ জানায়, গত ১৪ এপ্রিল রাত ৮টার দিকে সিডনির উত্তরের উপশহর চল্লিশোর্ধ এক ব্যক্তি ম্যাকগিলকে আটকান চলতি পথে। সঙ্গে সঙ্গে আরও দুই ব্যক্তি এসে ম্যাকগিলকে জোর করে গাড়িতে উঠিয়ে নিয়ে যান ব্রিঞ্জলি নামে আরেক উপশহরে। সেখানে মোট চার ব্যক্তি মিলে গাড়িতে তাকে মারধর করলেও পরে তাকে ছেড়ে দেয়া হয় বেলমোর অঞ্চলে।

পুলিশ আরও জানায়, ম্যাকগিলকে যারা ছিনতাই করে তারা ২৭, ২৯, ৪২ ও ৪৬ বছর বয়সী। তবে তদন্তের স্বার্থে এর বেশি কিছু বলেনি পুলিশ। এমনকি ম্যাকগিল এখন কেমন আছেন সেটিও জানানো হয়নি। বিষয়টি নিয়ে ম্যাকগিলও কোনো বিবৃতি দেননি এখনও।

প্রায় ১৯ বছরের ক্যারিয়ারে ম্যাকগিল ওয়ানডে খেলেছেন মাত্র তিনটি, আর টেস্ট খেলেছেন ৪৪টি। টেস্ট ক্যারিয়ারের ২০৮ উইকেটের মালিক ম্যাকগিল ১২ বার ইনিংসে পান পাঁচ উইকেট।

এমআর/পি

RTV Drama
RTVPLUS