Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

ভারত থেকে বিকল্প পথে বাড়ি ফিরবেন স্মিথ-ওয়ার্নাররা

nazario ronaldo jamal bhuyan cristiano ronaldo  shakib al hasan, mustafizur rahman ipl 2021, warner smith ipl
ছবি-সংগৃহীত

করোনাভাইরাসের প্রভাবে বন্ধ করে দেয়া হয়েছে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এমন পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যার মুখে ভারতে অবস্থানরত অস্ট্রেলিয়ান ক্রিকেটার ও কোচরা। কয়েকদিন আগেই অস্ট্রেলিয়ান সরকার ভারত ফেরতদের বিপক্ষে কঠোর অবস্থান নিয়েছে। তাই বিকল্প পথে স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নারদের ফেরার ব্যবস্থা নিয়ে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।

করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ রেখার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয় আইপিএলে অংশ নেয়াদের দেশে ফেরাতে কোনও ব্যবস্থা নেবে না বলে জানিয়ে দেয় দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। কেউ যদি বিধি ভেঙে ফেরে তাকে পাঁচ বছরের জেলও দেয়া হবে বলে ঘোষণা করা হয়।

২০২১ আইপিএল স্থগিত হওয়ার আগেই দেশে ফিরে যান অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন। এখনও ১৪ জন ক্রিকেটার ভারতে রয়েছেন। স্মিথ, ওয়ার্নার, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস লিন ছাড়াও দুটি দলের কোচ হিসেবে রয়েছেন রিকি পন্টিং ও সাইমন ক্যাটিচ। ধারাভাষ্যকার হিসেবে অংশ নেন ব্রেট লি ও মাইকেল স্ল্যাটার।

অস্ট্রেলিয়ান ক্রিকেটের বড় বড় এই নামগুলো কোন পথে ফিরবেন তা নিয়ে জল্পনার অবসান হলো। ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, প্রথমে মালদ্বীপে উড়ে যাবেন তারা। সেখানে ১৪ দিন কোয়ারেন্টিন করতে হবে। তার আগে করোনা রিপোর্ট নেগেটিভ আসা বাধ্যতামূলক বলে জানানো হয়েছে।

বিষয়টি নিয়েয় ভারত সরকারের মাধ্যমে অস্ট্রেলিয়া ও মালদ্বীপের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে বিসিসিআই।

ওয়াই

RTV Drama
RTVPLUS