• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মুশফিককে ফেরানোর তৃপ্তি নিয়ে চা বিরতিতে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মে ২০২১, ১৫:২৮
bangladesh-tour-of-sri-lanka-2021-1255822/sri-lanka-vs-bangladesh-2nd-test, rtv online
ছবি-সংগৃহীত

পাল্লেকেলেতে তৃতীয় দিনে দাপট দেখাচ্ছে লঙ্কান স্পিনাররা। বাংলাদেশের চারজন ব্যাটসম্যানই ফিরেছেন শ্রীলঙ্কার ঘূর্ণি আক্রমণে। চা বিরতিতে যাবার আগে মুশফিকুর রহিমকে বিদায় করেছেন প্রবীণ জয়াবিক্রমা। ৬১.৪ ওভারে সফরকারীদের সংগ্রহ ২১৪ রান। এখনও ২৭৯ রানে পিছিয়ে আছে টাইগাররা।

শনিবার বাম-হাতি স্পিনার জয়াবিক্রমা তুলে নিয়েছেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্তর উইকেট। অন্যদিকে অফ স্পিনার রমেশ মেন্ডিস বিদায় করেছেন নাজমুল হোসেন শান্তকে।

৬২ বলে ২৫ রান করে বিদায় নেন সাইফ। চার বল খেলে রানের খাতা খুলতে পারেননি শান্ত। ১৫০ বলে ৯২ রান করে মাঠ ছাড়েন তামিম। অন্যদিকে ৬২ খেলে মুশফিকের ব্যাট থেকে আসে ৪০ রান।

বিরতিতে যাবার আগে ৯৩ বলে ৪৭ রান করে ক্রিজে আছেন মুমিনুল হক। তার সঙ্গে যোগ দিবেন লিটন দাস।

এর আগে দিনের শুরুতে ১৫ মিনিট ব্যাট করে একটি উইকেট হারালে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। ৭ উইকেটে সফরকারীদের মোট সংগ্রহ দাঁড়ায় ৪৯৩ রান।

বাংলাদেশের হয়ে চারটি উইকেট আদায় করেন তাসকিন আহমেদ। একটি করে উইকেট তুলেন তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ

দিমুথ করুণারত্নে, লাহিরু থিরিমানে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশানকা, নিরোশান ডিকভেলা, প্রবীণ জয়াবিক্রমা, সুরাঙ্গা লাকমল, রমেশ মেন্ডিস ও বিশ্ব ফার্নান্দো।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
দ্বিতীয় সেশনে লঙ্কানদের প্রাপ্তি ৪ উইকেট
X
Fresh