Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মে ২০২১, ১৪:০৯
আপডেট : ০১ মে ২০২১, ১৪:৩১

আবারও নার্ভাস নাইন্টিতে ফিরলেন তামিম

bangladesh-tour-of-sri-lanka-2021-1255822/sri-lanka-vs-bangladesh-2nd-test, rtv online, tamim iqbal
ছবি-সংগৃহীত

প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ৯৫ রানের আউট হয়েছিলেন তামিম ইকবাল। দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৭১ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ফিরলেন ৯২ রান করে।

শনিবার পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে শ্রীলঙ্কার করা ৭ উইকেটে ৪৯৩ রানের জবারে ব্যাট করছে বাংলাদেশ। শুরুটা ভালো করে টাইগাররা। দ্রুত রান তুলতে থাকেন তামিম। লাঞ্চ বিরতির আগে দুটি উইকেট খোয়াতে হয় সফরকারীদের।

৬২ বলে ২৫ রান করে ফিরের ওপেনার সাইফ হাসান। প্রবীণ জয়াবিক্রমার বলে ধনাঞ্জয়া ডি সিলভাকে ক্যাচ দিয়ে ফেরার আগে চারটি চার ও একটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি।

রমেশ মেন্ডিসের বলে লাহিরু থিরিমানের হাতে ধরা পড়েন নাজমুল হাসান শান্ত। চারটি বল খেলে কোনও রান না তুলেই ফিরে যান শান্ত। ৯৯ রানে দ্বিতীয় উইকেটের পতনে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ।

দলীয় ১৫১ রানে তৃতীয় উইকেটে তৃতীয় উইকেট পড়ে স্বাগতিকদের। ১৫০ বলে ৯২ রান তুলে জয়াবিক্রমার দ্বিতীয় শিকার হয়ে মাঠ ত্যাগ করেন তামিম। স্লিপে থাকা থিরামানের হাতে ক্যাচ দেয়ার আগে ১২ চার আসে তামিমের ব্যাট থেকে।

বিদায়ের আগে আদায় বাম-হাতি এই ওপেনার আদায় করেন ক্যারিয়ারের ৩১তম ও টানা চতুর্থ ইনিংসে অর্ধশতক।

সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ১০১ বলে ৯০ রান করেছিলেন তামিম। দ্বিতীয় ইনিংসে ৯৮ বলে অপরাজিত ৭৪ রান করেন অভিজ্ঞ এই ব্যাটার।

গেল ফেব্রয়ারিতে মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫০ রানের ইনিংস এসেছিল তামিমের ব্যাট থেকে।

ওয়াই

RTV Drama
RTVPLUS