Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মে ২০২১, ১২:৩৮
আপডেট : ০১ মে ২০২১, ১৩:৪০

ফিল্ডিংয়ে দুই ক্যাচ মিস, ব্যাট হাতে রান না করেই ফিরলেন শান্ত

bangladesh-tour-of-sri-lanka-2021-1255822/sri-lanka-vs-bangladesh-2nd-test, rtv online
ছবি-সংগৃহীত

তাসকিন আহমেদের বলে প্রথম ও দ্বিতীয় দিনে দুটি ক্যাচ মিস করেন নাজমুল হাসান শান্ত। ব্যাটিং সহায়ক উইকেটে দুটি ক্যাচ মিসে লঙ্কানরা বড় সংগ্রহ পায়। শনিবার তৃতীয় দিনে সাত উইকেটে ৪৯৩ রানের ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। জবাবে তামিম ইকবাল ও সাইফ হাসান ৯৮ রানের ওপেনিং জুটি গড়েন। সাইফ ফিরে গেলে মাঠে নামেন শান্ত। তবে রানের খাতা না খুলতেই মাঠ ছাড়েন তিনি।

ক্যান্ডির পাল্লেকেলেতে লাঞ্চ বিরতিতে যাবার আগে ২৭ ওভারে ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৯৯ রান। এখন ৩৯৪ রানে পিছিয়ে আছে সফরকারীরা।

দ্রুত রান তুলতে গিয়ে ক্যারিয়ারের ৩১তম অর্ধশতক তুলে নিয়েছেন তামিম। ৯৬ বলে ৭০ রানে অপরাজিত আছেন টাইগার ওপেনার। ১১টি চার এসেছে তার ব্যাট থেকে।

অন্যদিকে ৬২ বলে চারটি চার ও একটি ছক্কায় ২৫ রান করে বিদায় নেন সাইফ। ২৬তম ওভারের চতুর্থ বলে প্রবীণ জয়াবিক্রমার বলে স্লিপে থাকা ধনাঞ্জয়া ডি সিলভার হাতে ধরা পড়েন ডান-হাতি এই ওপেনার।

২৭তম ওভারের শেষ বলে ফাস্ট স্লিপে থাকা লাহিরু থিরিমানের তালুবন্দি হন তিন নম্বরে নামা নাজমুল হাসান শান্ত। রমেশ মেন্ডিসের বলে ফেরার আগে চারটি বল খেলেছেন তিনি।

এদিন সকালে ৭ উইকেটে ৪৯৩ রান করে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ রান করেন লাহিরু থিরিমানে। ২৯৮ বলে ১৪০ রান তুলেন এই ওপেনার। অধিনায় দিমুথ করুণারত্নের ব্যাট থেকে ১৯০ বলে ১১৮ রানে আসে।

সফরকারীদের পক্ষে চারটি উইকেট আদায় করেন তাসকিন আহমেদ। একটি করে উইকেট শিকার করেন শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ

দিমুথ করুণারত্নে, লাহিরু থিরিমানে, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশানকা, নিরোশান ডিকভেলা, প্রবীণ জয়াবিক্রমা, সুরাঙ্গা লাকমল, রমেশ মেন্ডিস ও বিশ্ব ফার্নান্দো।

ওয়াই

RTV Drama
RTVPLUS