Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ এপ্রিল ২০২১, ০৮:৩৩
আপডেট : ২৯ এপ্রিল ২০২১, ০৮:৫৩

পিএসজিকে হারিয়ে ফাইনালের পথে ম্যানসিটি

ছবি- টুইটার

বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হয় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ও ম্যানচেস্টার সিটি। দু'দলের এই মহা গুরুত্বপূর্ণ ম্যাচে হোঁচট খেয়েছে নেইমার-এমবাপ্পের পিএসজি।

নিজেদের মাঠে সিটির বিপক্ষে শুরু থেকে দারুণ আক্রমণাত্মক খেলতে দেখা যায় পিএসজিকে। তার ফলও আসে খুব দ্রুত। ম্যাচের ১৫ মিনিটের মাথায় লিড নেয় স্বাগতিকরা। কর্নার থেকে ডি মারিয়ার মারিয়ার দারুণ কর্নারে কোনাকুনি হেডে দলকে লিড এনে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োস। প্রথমার্ধ শেষ হয় ১-০ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ম্যানসিটি দেখায় তাদের ভিন্নরুপ। পিছিয়ে পড়েও কীভাবে জয় পাওয়া যায় তার প্রমাণ রেখে গেলেন ইংলিশ ক্লাবটি। আক্রমণ আর পাল্টা আক্রমণের মাঝে ৬৪ মিনিটের মাথায় সমতা ফেরায় সিটি। ডি বক্সের বাইরে থেকে কেভিন ডি ব্রুইনের নেয়া শট পিএসজি গোল রক্ষক কেইলর নাভাসকে বোকা বানিয়ে খুঁজে নেয় জাল।

৬৪ মিনিটের মাথায় ১-১ সমতায় আসা ম্যাচ ৭১ মিনিটের মাথায় লিড নেয় সিটি। ডি বক্সের সামনে থেকে নেয়া রিয়াদ মাহরেজ বুলেট গতির শট খুজে নেয় জাল।

May be an image of 2 people and people standing

এরপর যেন এলোমেলো পিএসজি। ৭৭ মিনিটের মাথায় ১০ জনের দলে পরিণত হয় পিএসজি। ইকলে গুনদোগানকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ইদ্রিসা গুয়েয়িকে। বাকি সময়টায় আর চেষ্টা করেও কোনো গোল পায়নি গতবারের রানার্স-আপ পিএসজি।

তাতে পিএসজিকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালের দৌড়ে এগিয়ে গেল ম্যান সিটি। তবে পিএসজিকে যদি ফাইনালে যেতে হয় তাহলে ফিরতি লেগে ম্যানসিটিকে তাদের মাঠে অন্তত ২-০ গোলে হারাতে হবে।

এমআর/

RTV Drama
RTVPLUS