• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দেশে পৌঁছে আইপিএল আয়োজকদের ধুয়ে দিলেন অজি তারকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২১, ২৩:৩৭
adam zampa, rtv online, ipl
অ্যাডাম জাম্পা

করোনা আক্রান্ত ও মৃত্যুর হার বাড়তে শুরু করলে ভারত ত্যাগ করেন বেশ কয়েকজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। তার মধ্যে অন্যতম অ্যাডাম জাম্পা। দেশে ফিরতেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আয়োজকদের কঠোর সমালোচনা করলেন এই লেগ স্পিনার।

চলমান আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সতীর্থ কেন রিচার্ডসনের সঙ্গে অস্ট্রেলিয়া ফিরেছেন জাম্পা। এরপর ভারতের জৈব সুরক্ষা বলয়কে ‘দুর্বল’ বললেন তিনি।

অ্যাডাম জাম্পা জানান, আইপিএলের জৈব সুরক্ষা বলয় সবচেয়ে বেশি অসুরক্ষিত। এই পর্যন্ত যতগুলো জৈব সুরক্ষা বলয়ে থেকেছেন তার মধ্যে আইপিএলেরটি সবচেয়ে দুর্বল।

২০২০ আইপ্রিল বসেছিল সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে। ভারতের সঙ্গে মধ্যপ্রাচ্যের দেশটির জৈব সুরক্ষা বলয়ের তুলনা করেছেন তিনি।

‘দুবাইয়ে গেল আইপিএলের সময় আমরা যে জৈব সুরক্ষা বলয়ে ছিলাম সেখানে সব কিছু স্বাভাবিক ছিল। সেটাই ছিল সবচেয়ে বেশি নিরাপদ। ভেবেছিলাম তার চেয়েও এবারের আইপিএলে আরও ভালো ব্যবস্থা থাকবে। কিন্তু দেখলাম এখানে রাজনীতিই বেশি চলছে।’

নতুন মৌসুমে দেড় কোটি রুপিতে জাম্পাকে নিজেদের করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স। টুর্নামেন্ট শুরু কয়েকদিন আগে বিয়ে হয় এই অজি তারকার। তাই বিরাট কোহলিদের সঙ্গে একটু দেরিতেই যোগ দেন। একটিও ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।

‘অনুশীলনে নেমেও দেখলাম অনুপ্রেরণার অভাব হচ্ছিল। জৈব সুরক্ষা বলয়ের ক্লান্তি, দেশে ফিরতে পারা নিয়ে অনিশ্চয়তা, বিমান বন্ধসহ নানা বিষয়ই এর কারণ। তাই ঠিক করলাম দেশে ফেরার এটাই সেরা সময়।’

আইপিএল না খেলায় বড় রকমের আর্থিক ক্ষতিতে পড়তে চলেছেন। সেটিকে তোয়াক্কা করছেন না জাম্পা।

‘আর্থিক ক্ষতি হলেও আমার কাছে মানসিকভাবে সুস্থ ও চাঙ্গা থাকার বিষয়টিই অগ্রাধিকার পায়।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুজিবের পরিবর্তে যাকে দলে ভেড়ালো কলকাতা
আইপিএলের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
পরাগের দুর্দান্ত ফিফটিতে জিতল রাজস্থান
৫২৩ রানের রেকর্ডময় ম্যাচে মুম্বাইকে হারালো হায়দ্রাবাদ
X
Fresh