Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২১, ১৫:৪২
আপডেট : ২৮ এপ্রিল ২০২১, ১৫:৫৩

পাল্লেকেলে টেস্ট

বাংলাদেশ সিরিজেই লঙ্কাকাণ্ড ঘটাতে পারে শ্রীলঙ্কান ক্রিকেটাররা

ছবি- এসএলসি

দুই ম্যাচ টেস্ট সিরিজের একটি ড্র’তে নিষ্পত্তি হয়েছে পাল্লেকেলেতে। দ্বিতীয় ও শেষ ম্যাচটাও হবে একই মাঠে। দুই দলই ব্যস্ত শেষ ম্যাচের অনুশীলনে। তবে লঙ্কান ক্রিকেটাররা পার করছেন কঠিন সময়।

মাঠে, মাঠের বাইরে দুই দিকেই রাখতে হচ্ছে নজর। কেন না, লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বেতন কমিয়ে দেয়ার জন্য পাঁয়তারা শুরু করেছে।

এমন অবস্থায় পাল্লেকেলেতে শেষ টেস্টে থেমেও যেতে পারে মাঝপথে। লঙ্কান ক্রিকেট বোর্ড নতুন কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারদের বেতন কমানোর সিদ্ধান্ত নিয়েছে।

এমন চুক্তি মানতে নারাজ ক্রিকেটাররা। গত জানুয়ারিতেই তাদের চুক্তিসই করতে বলা হয়েছিল। ক্রিকেটাররা তাতে সায় দেয়নি তাই চুক্তিপত্র ঝুলে আছে গত জানুয়ারী থেকে।

পূর্বের চুক্তি অনুযায়ী প্রথম সারির প্রত্যেক ক্রিকেটার বেতন-ভাতা বাবদ পেতেন বছরে ১ লাখ ৩০ হাজার ডলার। কিন্তু এসএলসির দেয়া প্রস্তাবিত নতুন চুক্তিতে সেটা মাত্র ৪৫ হাজার ডলার। আর যারা শুধুমাত্র এক ফরম্যাটে খেলে থাকেন তাদের বেলায় ক্ষতিটা সবচেয়ে বেশী।

এছাড়া বেতনের বাইরে সিনিয়র ক্রিকেটাররা আলাদা ভাতা পেতেন। ম্যাচ প্রতি ৫০০ ডলার করে বাড়তি পেতেন ২০টি টেস্ট খেলা প্রত্যেক ক্রিকেটার। ৭৫০ ডলার বাড়তই পেতেন ৪০ টেস্ট খেলা প্রত্যেক ক্রিকেটার, একইভাবে ৬০টির বেশি টেস্ট খেলা ক্রিকেটাররা পেতেন ১ হাজার এবং ২ হাজার ডলার করে পেতেন ৮০টির বেশি টেস্ট খেলা ক্রিকেটাররা। বোর্ডের দেয়া নতুন কেন্দ্রীয় চুক্তি পত্র থেকেও বাদ দেয়া হয়েছে এই সুবিধা।

দেশটির গণমাধ্যম ‘দ্য আইল্যান্ড’ তাদের প্রতিবেদনে বলেছে, নতুন চুক্তি যদি এভাবে বহাল রাখতে চায় বোর্ড তবে অনেক অভিজ্ঞ খেলোয়াড়কেই হারাতে হবে। সুরাঙ্গা লাকমল, করুণারত্নের মতো খেলোয়াড়রা জাতীয় দল ছেড়ে খুঁজে নেবে কাউন্টির কোনো দল। যেখানে তারা বোর্ড থেকেও চারগুণ বেশী বেতন পাবে।

দ্য আইল্যান্ড আরও লিখেছে, খেলোয়াড়রা ইতোমধ্যে আইনজীবীদের সঙ্গে কথা বলা শুরু করেছেন।

এমআর/

RTV Drama
RTVPLUS