Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮

রিয়াল-চেলসি ম্যাচের আগে নজর হ্যাজার্ডের দিকে

eden hazard chelsea real madrid, rtv online
এইডেন হ্যাজার্ড

২০১২ সালে ফ্রেঞ্চ ক্লাব লিলে থেকে চেলসিতে যোগ দেন এইডেন হ্যাজার্ড। ইংলিশ ক্লাবটির জার্সিতে সব প্রতিযোগিতায় ৩৫২ ম্যাচ খেলেছেন। বেলজিয়ান তারকা গোল করেছেন ১১০ টি। ব্লুজদের হয়ে দুটি প্রিমিয়ার লিগ, দুটি ইউরোপা লিগ, একটি এফএ কাপ ও একটি লিগ কাপের শিরোপায় চুমু দিয়েছেন। চারবার চেলসির বর্ষসেরা খেলোয়াড়ের খেতাবও জিতেছেন। ২০১৯ সালে নাম লেখান রিয়াল মাদ্রিদে। স্পেনে পাড়ি জমানোর পর প্রথমবার চিরপরিচিত দল চেলসির মুখোমুখি হচ্ছেন। তাও আবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে।

মূলত ক্রিশ্চিয়ানো রোনালদো অভাবটা পূরণ করতেই হ্যাজার্ডকে ধলে ভেড়ায় রিয়াল। ১০০ মিলিয়ন ইউরোতে যোগ দিলেও ‘লস ব্লাঙ্কোসদের কান্নায়’ পরিণত হন এই ফরোয়ার্ড। দিনের পর দিন ইনজুরির কারণে সাইড বেঞ্চ গরম করেছেন বেলজিয়ামের অধিনায়ক। অবশেষে সুখবর, ছয় সপ্তাহ পর রিয়াল বেতিসের বিপক্ষে লা লিগার ম্যাচে ফিরেছেন। এবার চেলসির বিপক্ষে নিজের সামর্থ্যটা বোঝানোর পালা।

চ্যাম্পিয়নস লিগের সেমির আগে সংবাদমাধ্যমে কথা বলেছেন জিনেদিন জিদান। অনেক ইনজুরির মধ্যে হ্যাজার্ডের সুস্থতায় তৃপ্তি রয়েছে রিয়ালের কোচের কণ্ঠে।

‘আগের ম্যাচে ১৫-২০ মিনিটের মতো খেলেছেন হ্যাজার্ড। যা ভালো সংবাদ। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে তার কোনও চোট নেই। আমাদের সঙ্গে বেশ ভালোই আছেন তিনি। এখনও দলের জন্য অনেক কিছু দেয়ার আছে তার।’

চেলসির বিপক্ষের ম্যাচটিতে ২০২০/২১ মৌসুমের সবচেয়ে কঠিন ম্যাচ হিসেবে দেখছেন জিদান।

‘এই মৌসুমের সবচেয়ে কঠিন ম্যাচ আমরা খেলতে নামব। কারণ, এটা চ্যাম্পিয়নস লিগ। চেলসির বিপক্ষে আমাদের অনেক বেশি সতর্ক হয়ে মাঠে নামতে হবে।’

প্রিমিয়ার লিগ জেতার কোনও সুযোগ নেই চেলসির। তাই পুরোপুরি নজর ইউরোপের শিরোপায়। কোচ টমাস টুখেল জয়ের তুলেই মাদ্রিদ থেকে ফিরতে চান।

‘আমরা জয়ের জন্য মাঠে নামব। আমাদের লক্ষ্য নিখুঁত ফুটবল খেলা। ম্যাচটা শুধু গুরুত্বপূর্ণই, অনেক কঠিনও হতে চলেছে।’

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১টায় রিয়ালের মাঠ আলফ্রেড ডি স্টেফানোতে বসবে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টেন টু।

ওয়াই

RTV Drama
RTVPLUS