• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ব্যর্থ বার্সা-রিয়াল, সফল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ এপ্রিল ২০১৭, ১৭:০৫

আমি পাওলো, মেসি নই। পাওলো দিবালা সম্প্রতি এমন দাবি করলেও তা মানতে নারাজ ভক্ত ও ফুটবল বিশ্ব। তাকে নতুন মেসি হিসেবেই দেখছেন তারা। আর্জেন্টাইন এ ফরোয়ার্ডকে পেতে মনপ্রাণ উজাড় করে চেষ্টাও করেছে স্প্যানিশ দু’জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। তবে তাদের সেই চেষ্টা শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি। ২০২২ সাল পর্যন্ত তার সঙ্গে চুক্তি নবায়ন করেছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস।

১৮ বছর বয়সে ইতালিয়ান ক্লাব পালের্মোতে যোগ দেন দিবালা। ওই সময় ক্লাবটির সভাপতি বলেন, পাওলো হচ্ছে নতুন আগুয়েরো। তবে এবার যে কাণ্ড ঘটলো তাতে মনে হচ্ছে, তিনি কমই বলেছিলেন। অনেকে বলছেন, তিনি মেসি বলেননি কেনো? দিবালা তো নতুন মেসিই! আর বলবেই না বা কেনো?

২০১৫ সালে ২৩ মিলিয়ন পাউন্ড খরচায় দিবালাকে কিনে নেয় জুভেন্টাস। পালের্মো থেকে ৫ বছরের চুক্তিতে এসেই ঝলক দেখান ২১ বছরের খেলোয়াড়। প্রথম মৌসুমেই জেতেন ডাবল। পরেও সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন তিনি। এ দু’বছরে নিজের ধার আরো বাড়িয়েছেন। চলতি মৌসুমে তো ফর্মের তুঙ্গে রয়েছেন ২৩ বছরের আর্জেন্টাইন। এ মৌসুমে এরই মধ্যে ১৬ গোল করে ফেলেছেন তিনি। দিন দিন তার কাছে প্রতিপক্ষের রক্ষণভাগ যেনো দুর্বল হয়ে পড়ছে। আরো ক্ষুরধার হয়ে উঠছেন এ ফরোয়ার্ড। সাম্প্রতিক বিচারে তার পারফরম্যান্স মেসির চেয়েও বেশি।

জুভেন্টাসে যোগদানের পর এখন পর্যন্ত ৮২টি ম্যাচ খেলেছেন দিবালা। করেছেন ৩৯ গোল, গোলে অ্যাসিস্ট করেছেন ১৬টি। দিবালার সঙ্গে ক্লাবটি নতুন করে চুক্তি বাড়াতে ‘দিবালা যে নতুন মেসিই’ তা আরো প্রমাণিত হলো। এ চুক্তি অনুযায়ী, আসছে ৫ বছরের মধ্যে প্রতিবছরই প্রায় ৭ মিলিয়ন পাউন্ড পালের্মোকে দেবে ইতালিয়ান চ্যাম্পিয়ন।

এমন খেলোয়াড়কে কে না পেতে চায়? তার দিকে লোভাতুর দৃষ্টি দিচ্ছিল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। আর্জেন্টিনার নতুন সেনসেশনকে ক্লাব সতীর্থ হিসেবে পেতে চাচ্ছিলেন মেসি নিজেই। প্রিমিয়ার লিগের বেশ কিছু দলও ‘নতুন মেসি’কে দলে টানার জন্য ব্যাংক হিসাবটা পরখ করে দেখছিল। আর্জেন্টাইন ফরোয়ার্ডকে পেতে ১০ কোটি পাউন্ডও খরচ করতে রাজি ছিল ক্লাবগুলো।

জুভেন্টাসের সঙ্গে চুক্তির পর দিবালা বলেন, আমি সব সময়ই সাফল্য পেতে চেয়েছি, তা পেয়েছিও। আমি মনে করি, জুভেন্টাসই আমার উপযুক্ত জায়গা। এখানে আমার সাফল্য অব্যাহত থাকবে বলে আশা করছি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
এল ক্লাসিকোয় মুখোমুখি রিয়াল-বার্সা
বার্সা-রিয়াল এল ক্লাসিকোসহ টিভিতে আজকের খেলা
X
Fresh