• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

একটু স্বস্তি পেলাম: নাজমুল হোসেন শান্ত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২১, ১৯:২১
nazmul-hossain-shanto, rtv online
নাজমুল হোসেন শান্ত

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেছিলেন নাজমুল হোসেন শান্ত। চট্টগ্রামে প্রথম ইনিংসে ২৫ রানের ইনিংস খেলেও দ্বিতীয় ইনিংসে ফিরে যান শূন্য হাতে। ঢাকায় দুই ইনিংসে যথাক্রমে ৪ ও ১১ রান করেন। তবে শ্রীলঙ্কায় ঘুরে দাঁড়ালেন তিনি। সারাদিন ব্যাট করে ২৮৮ বল খেলে ১২৬ রানে অপরাজিত আছেন বাম-হাতি এই ব্যাটার।

বুধবার প্রথম টেস্টের প্রথম দিনে শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে যোগ দেন শান্ত।

‘আসলে একটু স্বস্তি পেলাম। শেষ কয়েক মাস অনেক পরিশ্রম করেছি, তবে শেষ দুই টেস্টে রান করতে পারিনি। তবে আত্মবিশ্বাস ছিল, রান করতে পারব। আজ হয়েছে, ফলে খুশি।’

৪৬টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ৩ হাজার ৪৫ রান রয়েছে শান্তর। ৭টি শতক ও ১৫টি অর্ধশতক আছে তার। সর্বোচ্চ স্কোর অপরাজিত ২৫৩ রান। অন্যতিকে ২০১৭ সালে টেস্ট দলে অভিষেক হলেও নিয়মিত রান না পাওয়ায় আসা যাওয়ার মধ্যে ছিলেন শান্ত। দীর্ঘ চার বছরে মাত্র ছয়টি টেস্টে খেলার সুযোগ পেয়েছেন। সর্বোচ্চ ইনিংস ছিল ৭১ রানের। তবে লঙ্কানদের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং উপহার দিয়েছেন। ১৪টি চার ও একটি ছক্কায় সাজিয়েছেন ইনিংসটি।

‘এটা স্কিলের ব্যাপার অবশ্যই, তবে মানসিক ব্যাপারটা গুরুত্বপূর্ণ। ইতিবাচক ছিলাম আমি।
আজ বেশ রিল্যাক্সড ছিলাম, রান করার ব্যাপারে ভাবছিলাম না, শুধু সেশন ধরে ধরে খেলার ভাবনা ছিল।
বল দেখেছি, খেলেছি। বলের শক্তিমত্তা বিচারে খেলেছি।’

মাঠে নেমে তামিম ইকবালের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৪৪ রানের জুটি গড়েন। দ্বিতীয় উইকেটে ১৫০ রানের অপরাজিত জুটি গড়েছেন মুমিনুলের সঙ্গে। এতে দিন শেষে ৯০ ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ৩০২ রান।

‘আমরা আরও ভাল করতে পারি। সামনের দিনগুলিতে। তবে ভাল খেলতে হবে। মনে হয়, চতুর্থ-পঞ্চম দিনে একটু স্পিন ধরবে। দেখা যাক কী হয়।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh