Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ এপ্রিল ২০২১, ১৫:৩২
আপডেট : ১৯ এপ্রিল ২০২১, ১৫:৫৪

মরিনহোকে ছাটাই করল টটেনহ্যাম

have sacked Jose Mourinho rtv online
হোসে মোরিনহো

ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহ্যামের কোচের পদ থেকে ছাটাই করা হলো হোসে মরিনহোকে। সোমবার ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান বিষয়টি নিশ্চিত করেছে।

দলটির চেয়ারম্যান ডেনিয়েল লেভি জানিয়েছেন, মৌসুমের বাকি সময়টা টটেনহ্যাম জুনিয়র দলের কোচ রায়ান ম্যাসন ও ক্রিস পাওয়েলকে দায়িত্ব দেয়া হয়েছে।

২০১৯ সালের নভেম্বরে মাউরিসিও পচেত্তিনোকে ছাটাই করে মরিনহোর কাঁধে দায়িত্ব তুলে দেয়া হয়। ওই বছরই ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হন মরিনহো। এরপর স্পার্সদের সঙ্গে ২০২০ সাল পর্যন্ত চুক্তি করেছে হয় তার। যদিও তার ৮ মাস আগেই ছাটাই হলেন দ্য স্পেশাল ওয়ান খ্যাত এই তারকা কোচ।

গেল শুক্রবার এভারটনের বিপক্ষে ২-২ গোলে ড্র হবার পর প্রিমিয়ার লিগের টেবিলে সপ্তম স্থানে নেমে আসে স্পার্সরা।

আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ তথা লিগের চতুর্থ স্থান নিশ্চিতে এখনও পাঁচ পয়েন্ট পিছিয়ে রয়েছে লন্ডনের দলটি। তার আগেই ক্লাব চেয়ারম্যান পর্তুগীজ এই কোচকে বিদায় জানালেন।

৩২ ম্যাচ শেষে টটেনহ্যামের পয়েন্ট ৫০। অন্যদিকে সমান ম্যাচ খেলে চতুর্থ স্থানে থাকা ওয়েন্টহ্যামের পয়েন্ট ৫৫। এদিকে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি মোট পয়েন্ট ৭৪।

গুঞ্জন রয়েছে ক্লাবের বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে দিনের পর দিন সম্পর্ক খারাপ হচ্ছিল কোচের। যার প্রভাব মাঠে পড়েছে।

আগামী রোববার ওয়েম্বলি স্টেডিয়ামে লিগ কাপের ফাইনালে নামার কথা রয়েছে টটেনহ্যামের। যেখানে প্রতিপক্ষ হিসেবে থাকছে ম্যানচেস্টার সিটি। ২০০৮ সালের পর প্রথমবার কোনও শিরোপা জয়ের সুযোগ রয়েছে দলটির জন্য।

ওয়াই

RTV Drama
RTVPLUS