Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

শিশুদের চিকিৎসা নিশ্চিতে মেসির সেই বুট নিলামে

messi boots, pele, rtv online
লিওনেল মেসি || ছবি- সংগৃহীত

২০২০ সালের ২২ ডিসেম্বর রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে বার্সেলোনার জার্সিতে ক্যারিয়ারের ৬৪৪তম গোল তুলেন লিওনেল মেসি। তার আগে এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের মালিক ছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। স্বদেশী ক্লাব সান্তোসের হয়ে ১৯৫৬ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত ৬৪৩টি গোল আদায় করেন পেলে। কালো মানিক খ্যাত ফুটবলের এই মহানায়কের করা রেকর্ডটি ভাঙা অসম্ভব! একসময় এমনটাই মনে হতো। যদিও আর্জেন্টাইন মহাতারকা মেসি টপকে যান পেলেকে।

স্প্যানিশ দলটির হয়ে মেসি ৬৪৪তম গোল করেছিলেন যে বুট পড়ে সেই বুটজোড়া নিলামে তোলা হচ্ছে। লক্ষ্য নিলাম থেকে আয়কৃত অর্থ সুবিধাবঞ্চিত শিশুদের চিকিৎসা সেবায় ব্যয় করা।

বিবিসি জানিয়েছে, বুটজোড়া কাতালুনিয়ার জাতীয় আর্ট মিউজিয়াম মুসেউ ন্যাসিওনাল ডি’আর্ট দে কাতালুনিয়া’কে দিয়েছিলেন মেসি। তবে মিউজিয়ামের কর্তৃপক্ষ বার্সেলোনার ভল হেব্রন ইউনিভার্সিটির আর্টস অ্যান্ড হেলথ প্রজেক্টের জন্য নিলামে তোলার সিদ্ধান্ত নেয়া হয়।

এর আয়োজন করেছে সুপরিচিত নিলামকারী প্রতিষ্ঠান ‘ক্রিস্টি’। অ্যাডিডাসের নেমেজিজ মেসি ১৯.১ বুটজোড়ায় স্বাক্ষর আছে মেসির।

আশা করা হচ্ছে নিলামে বুটজোড়ার দাম ৬০ হাজার থেকে ৮০ হাজার ইউরো পর্যন্ত উঠবে।

বিষয়টি নিয়ে মেসি বলেন, ‘এক ক্লাবের জার্সিতে ৬৪৪ গোলের রেকর্ড গড়ায় আমি অনেক খুশি। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো অসুস্থতার বিরুদ্ধে লড়াইরত শিশুদের কিছু দিতে পারা। আমদের আশা নিলামের মাধ্যমে এই অসাধারণ উদ্যোগ নিয়ে সচেতনতা সৃষ্টি হবে এবং যারা এতে সহায়তা করছেন তাদের আমি ধন্যবাদ জানাতে চাই কারণ এটা আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ।’

এদিকে সম্প্রতি মেসির সহায়তায় ৫০ হাজার ডোজ করোনা টিকা যাচ্ছে দক্ষিণ আমেরিকায়। মহাদেশটির পেশাদার ফুটবলারদের এই টিকা প্রদান করা হবে।

দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) জানিয়েছে, মেসির স্বাক্ষর করা বার্সার তিনটি জার্সি পাঠানো হয়েছে চীনের ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠান সিনোভ্যাককে। তারা ৫০ হাজার টিকা পাঠাতে সম্মতি প্রকাশ করেছেন।

ওয়াই

RTV Drama
RTVPLUS