Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২১, ১৭:১৮
আপডেট : ১২ এপ্রিল ২০২১, ১৭:৫০

বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ

‘সামর্থ্য অনুযায়ী শতভাগ খেলতে পারছে না বাংলাদেশ’

খালেদ মাহমুদ সুজন

সাকিব ছাড়া পূর্ণ শক্তির দল খেলেছিল নিউজিল্যান্ডে। এরপরও ওয়ানডে, টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ফিরতে হয় বাংলাদেশ দলকে। দুই সিরিজে দুটি ম্যাচে জয়ের দারুণ সুযোগ থাকলেও জিতেছি টাইগাররা। বাকি ম্যাচগুলোতে করুণ হার মেনে নেয়া ছাড়া উপায় ছিল না।

এবার দুটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফরে গেল বাংলাদেশ দল। ৪১ সদস্যের বহরে ‘টিম ম্যানেজার’ হিসেবে রয়েছেন সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। দীর্ঘ সময় পর বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত হয়ে খালেদ মাহমুদ জানিয়েছেন, দলের সামর্থ্য থাকলেও শতভাগ পারফর্ম করতে পারছে না।

“খেলোয়াড়রা অনেক ফিট। অনেক চেষ্টা করে তারা। মাঠে গিয়ে পারফরম্যান্সটা কেন হচ্ছে না, সেটা একটা বড় ব্যাপার। প্রক্রিয়াগুলো কিন্তু খারাপ বলব না আমি।”

সবশেষ নিউজিল্যান্ড সিরিজেই নয়, গত কয়েকটি সিরিজেই ব্যক্তিগত পারফরম্যান্সের উপর ভর করে চলছে বাংলাদেশ। সুজন মনে করছেন, এবার সেসব ভুলে দল হিসেবে খেলতে হবে।

“আমরা জানি আমাদের সামর্থ্য আছে। যদিও আমরা নিউজিল্যান্ডে ভালো খেলতে পারিনি, কিন্তু শ্রীলঙ্কায় আলাদা কন্ডিশন। আগেও খেলেছি, সেখানকার পরিবেশ জানি। আমরা চেষ্টা করব সেরা ক্রিকেট খেলতে। সেরাটা খেলতে পারলে আমি মনে করি, আমরা পারব। এখন দল হিসেবে খেলতে হবে আমাদের। ব্যক্তিগত পারফরম্যান্স অনেক দেখেছি। এখনই সময়, আমরা বাংলাদেশ দল হিসেবে খেলতে চাই।”

কিউইদের বিপক্ষে খেলার আগে ঘরের মাঠে দুই টেস্টে শোচনীয় পরাজয় দেখতে হয়েছে টাইগারদের। হারের সেই ক্ষত নিয়ে এবার লঙ্কানদের বিপক্ষে লড়তে হবে। এই সিরিজে কী হবে সেটা আপাতত অজানা থাকলেও সুজনের প্রত্যাশা ভালো ক্রিকেট খেলা এবং জয় পাওয়া।

“অবশ্যই আমরা জিততে চাই। ফল কী হবে, তবে আমরা সেরা ক্রিকেট খেলতে চাই। যারা ভালো খেলবে, তারা জিতবে। পাঁচ দিনের খেলা, সেশন ধরে ধরে এগোতে হবে। চট্টগ্রাম টেস্টে (ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) আমরা চার দিন নিয়ন্ত্রণ করেও হেরে গেছি, এমনটা আর চাই না। লম্বা সময় মনোযোগ ধরে রাখতে হবে।”

এমআর/

RTV Drama
RTVPLUS