Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২১, ১৮:০১
আপডেট : ১০ এপ্রিল ২০২১, ১৮:১১

সাকিবকে প্রথম একাদশে দেখছে কলকাতার গণমাধ্যমগুলো

shakib al hasan indian premier league kolkata night riders, rtv online
কলকাতার অনুশীলনে ব্যস্ত সাকিব আল হাসান

রাত পোহালেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) যাত্রা শুরু হচ্ছে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর)। ধারণা করা হচ্ছে, প্রথম ম্যাচেই একাদশে দেখা যাবে সাকিব আল হাসানকে। রোববার রাত আটটায় সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধেই আইপিএলে প্রত্যাবর্তন হওয়া প্রবল সম্ভাবনা রয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ তারকার।

২০১৯ সালে সবধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা পেতে হয়েছিল সাকিবকে। এক বছর মাঠের বাইরে থাকায় ২০২০ আইপিএল খেলা হয়নি এই স্পিনিং অলরাউন্ডারের। তার আগে দুই মৌসুম হায়দরাবাদের হয়েই মাঠ মাতান।

তবে সাকিবের পুরো আইপিএল ক্যারিয়ারটাই কলকাতাময়। ২০১২ সালে প্রথমবারের মতো নাইট রাইডার্সদের পক্ষে খেলতে যান। খেলেছেন ২০১৭ সাল পর্যন্ত। টানা পাঁচ মৌসুম পর দুইবার সাইনরাইর্জাসদের হয়ে খেলেন। মাঝের তিন মৌসুম পর ঘরের ছেলে ফিরেছে ঘরে।

যদিও সাকিবের জন্য বড় বাধা টি-টোয়েন্টি ক্রিকেটের সব বড় নাম। অধিনায়কের দায়িত্বে থাকছেন এউইন মরগ্যান। অটোমেটিক চয়েজ হিসেবে ইংলিশ তারকা খেলবেন ম্যাচটিতে। সাকিবসহ বাকি থাকছে লকি ফার্গুসন, প্যাট কামিন্স, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, টিম সেইফার্ট ও বেন কাটিং।

এরমধ্যে থেকে চারজন বিদেশিকে বাছাই করে নিতে হবে কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাককালামকে।

সাকিব আল হাসান, এউইন মরগ্যান ও বেন কাটিং

এদিকে আনন্দবাজার ও নিউজএইটিনের মতো গণমাধ্যমগুলো মনে করছে, প্রথম ম্যাচেই খেলতে দেখা যাবে সাকিবকে।

শুক্রবার চেন্নাইয়ের মাঠে নাইট রাইডার্সের অনুশীলনে ঘণ্টাখানেক ব্যাট করানো হয়েছে সাকিবকে দিয়ে। একটি নেটে টানা ব্যাট করেছেন ২০১২ ও ২০১৪ সালের কলকাতার চ্যাম্পিয়ন দলের এই সদস্য।

অন্যদিকে হরভজন সিং, বরুণ চক্রবর্তীদের সঙ্গে বাড়তি শক্তি যোগকে সাকিবের অভিজ্ঞ স্পিন। তাই এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে বিশ্বসেরা অলরাউন্ডার থেকে বাড়তি সুবিধা লুফে নিতে চাইবে কেকেআর ম্যানেজমেন্ট।

কলকাতা স্কোয়াড

ভারতীয় ক্রিকেটার

দীনেশ কার্তিক, নীতিশ রানা, শুভমন গিল, রাহুল ত্রিপাঠী, কলমেশ নাগারকোটি, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা, সন্দীপ ওয়ারিয়র, শিবম মাভি, বরুণ চক্রবর্তী, শেল্ডন জ্যাকসন, হরভজন সিং, করুণ নায়ার, পবন নেগি, বেঙ্কটেশ আইয়ার, বৈভব আরোরা ও গুরকিরৎ সিং মন।

বিদেশি ক্রিকেটার

সাকিব আল হাসান, এউইন মরগ্যান, লকি ফার্গুসন, প্যাট কামিন্স, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, টিম সেইফার্ট ও বেন কাটিং।

ওয়াই/পি

RTV Drama
RTVPLUS