• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

শনিবার পর্দা নামছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের

আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২১, ১০:২২
bangladesh games 2020,  Bangladesh Olympic Association (BOA), Bangabandhu 9th Bangladesh Games 2020 live update, rtv online
ছবি- বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ)

বাংলাদেশ গেমসের নবম আসরের সমাপনী অনুষ্ঠান শনিবার (১০ এপ্রিল)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখার অংশ হিসেবে এবারের গেমসের নাম দেয়া হয় ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস’।

১ এপ্রিল উদ্বোধন হয়ে এদিন সন্ধ্যায় ১০ দিনব্যাপী এই ক্রীড়াযজ্ঞের পর্দা নামছে। ৩১টি ডিসিপ্লিনে প্রায় আট হাজার ক্রীড়াবিদ ও কর্মকর্তা অংশ নেন ৩৭৮টি ইভেন্টে।

আরও পড়ুন ... রমজানের নতুন অফিস সময় জানালো সরকার

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সমাপনী অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন সাংগঠনিক কমিটির সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

আরও পড়ুনঃ আকরাম খান করোনায় আক্রান্ত

এক ঘণ্টার সমাপনী অনুষ্ঠানে অতিথিদের বক্তব্যের পর বাংলাদেশ গেমসের হাইলাইটস নিয়ে তৈরি করা একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হবে।

এরপর লেজার শো’র মাধ্যমে নেভানো হবে গেমসের মশাল। অন্য সময়ের মতো সমাপনীতে স্টেডিয়ামে উপস্থিত থাকবেন না ক্রীড়াবিদরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেমসটি উদ্বোধন করেন। ঢাকাসহ সারা দেশের ২৯টি ভেন্যু থেকে সেভাবে ক্রীড়াবিদ, কর্মকর্তাদের করোনায় আক্রান্ত হওয়ার খবর শোনা যায়নি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh