• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দায়িত্ব নেয়ার সময় এসেছে জুনিয়রদের: সুজন

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২১, ১৮:৪১
খালেদ মাহমুদ

দীর্ঘ সময় ধরে বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন না খালেদ মাহমুদ সুজন। এবার আবারও দলের ম্যানেজার পদে ফেরানো হয়েছে সাবেক এই অধিনায়ককে। শ্রীলঙ্কা সফর দিয়েই দায়িত্ব নিচ্ছেন তিনি।

আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কার বিমান ধরবে টাইগাররা টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে। এই দুটি টেস্টকে সামনে রেখে শুক্রবার দুপুরে ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে দলে রয়েছে তরুণদের ছড়াছড়ি।

লঙ্কা সফরের দলে নেই দেশ সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদদের মতো অভিজ্ঞরা। চোট থেকে পুরোপুরি সেরে না উঠলেও রয়েছেন মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত খেলতে পারেন কী না সেটা সময় বলে দেবে।

তবে তরুণদের যে এবার সামনে থেকে দায়িত্ব নিতে হবে সেটা আর বলার অপেক্ষা রাখে না। দল ঘোষণার পর এটাই মনে করিয়ে দিলেন ম্যানেজার খালেদ মাহমুদ।

‘‘আমরা সবসময় তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ এদের কথা বলি। অবশ্যই এদের দায়িত্ব অনেক। এরা অভিজ্ঞ খেলোয়াড়। এরপর মুমিনুল অধিনায়ক। এদের অভিজ্ঞতা বেশি। তবে জুনিয়র খেলোয়াড়দেরও দায়িত্ব সমান থাকা উচিত। কারণ একটা ড্রেসিংরুম আমরা শেয়ার করি, একটা দলের জন্য আমরা ফাইট করি। আপনার যা আছে, একটা জুনিয়রের হয়তো সেই অভিজ্ঞতা নেই। তবে তাদের ট্যালেন্ট আছে, স্কিল আছে। সুতরাং সে সেটা নিয়েই ফাইট করবে, তার দায়িত্ব নিয়ে খেলবে।’’

বাংলাদেশ দলটায় বর্তমানে যাদের এখনও তরুণ বলে বিবেচনা করা হচ্ছে তাদেরও অনেকে খেলেছেন অর্জন করেছেন একটি বা দুটি বিশ্বকাপ কেলার অভিজ্ঞতা। দেশে কিংবা দেশের বাইরে টেস্ট খেলেছেন একাধিক।

সুজন মনে করিয়ে দেন, তাদের স্কিল আর ট্যালেন্ট দিয়েই জায়গা করে নিয়েছে জাতীয় দলে। তাই তাদেরও দায়িত্ব নিতে হবে সমান ভাবে।

‘আমি চাই যে সবাই দায়িত্ব নিয়ে ক্রিকেট খেলুক। আর জেতা-হারা পরের ব্যাপার। যদি আমরা প্রসেস ঠিকভাবে করতে পারি, তাহলে জয় আসবে। প্রসেস ঠিক না থাকলে জয় আসা সহজ নয়।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
সাকিব ও আমাকে নিয়ে মনের মাধুরী মিশিয়ে সংবাদ করা হচ্ছে : মেজর হাফিজ
যে প্রস্তাব ছিল সাকিবের, জানালেন মেজর হাফিজ
X
Fresh