logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

ঘরের মাঠেই এএফসি’র বাছাই খেলছে আবাহনী

Abahani v Eagles Match Preview, 14/04/2021, AFC Cup, rtv online
আবাহনী লিমিটেড - ছবি সংগৃহীত

এএফসি কাপে আবাহনী লিমিটেড ও মালদ্বীপের ক্লাব ঈগলসের বাছাই পর্বের ম্যাচটি সূচি অনুযায়ী ১৪ এপ্রিল ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজন করা হচ্ছে।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করা হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এক ভিডিও বার্তায় বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে সমন্বয় করে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মালদ্বীপের ক্লাব ঈগলসের সঙ্গে আবাহনী লিমিটেডের ম্যাচটি আয়োজন করা হবে।’

এএফসি কাপে বাংলাদেশ থেকে বসুন্ধরা কিংস ও আবাহনীর অংশগ্রহণ করার কথা রয়েছে। এর মধ্যে বসুন্ধরা কিংস সরাসরি গ্রুপ পর্বে খেলবে আর আবাহনীকে বাছাই পর্বের দুটি রাউন্ড অংশ নিয়ে গ্রুপ পর্বে খেলতে হবে।

করোনা পরিস্থিতিতে গেল ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত লকডাউনের ঘোষণা দেয়া বাংলাদেশ সরকার। সিদ্ধান্ত মেনে আবাহনী বাফুফের মাধ্যমে এএফসির কাছে খেলার তারিখ পরিবর্তনের আবেদন করে। তবে এশিয়ার ফুটবলের সর্বোচ্চ সংস্থা থেকে বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুসরণ করে দর্শকশূন্যভাবে ম্যাচটি আয়োজনের অনুরোধ করা হয়। শেষ পর্যন্ত ১৪ এপ্রিলই বসতে চলেছে ম্যাচটি।

বাছাই পর্বের প্রথম রাউন্ডে ঈগলসকে হারাতে পারলেই দ্বিতীয় রাউন্ডে আবাহনীর প্রতিপক্ষ হিসেবে পাবে ভারতের বেঙ্গালুরু এফসি, নেপালের আর্মি ক্লাব অথবা শ্রীলঙ্কান পুলিশ এসসিকে।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচ জয় পেলেই মূল পর্বের ‘ডি’ গ্রুপে পৌঁছে যাবে আকাশী-হলুদরা। যেখানে অপেক্ষা করছে বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের এটিকে মোহন বাগান ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস।

আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বলেছেন, ‘আমাদের সঙ্গে ঈগলসের কথা হয়েছে। তারা ১১ বা ১২ তারিখে আসবে। স্বাস্থ্যবিধির বিষয় নিয়ে আমরা মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে করেছি আশা করি কোনও সমস্যা হবে না।’

ওয়াই

RTV Drama
RTVPLUS