logo
  • ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

রোমাঞ্চকর লড়াইয়ে বায়ার্নকে হারালো পিএসজি

ছবি- সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গতবারের দুই ফাইনালিস্টের লড়াই উত্তাপ ছড়িয়েছে বুধবার রাতে। বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ মুখোমুখি হয়েছিল রানার্স-আপ প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে গতবারের দুই সেরার লড়াইয়ে শেষ পর্যন্ত ৩-২ গোল ব্যবধানে হারিয়ে শেষ হাসিটা হেসেছে পিএসজি।

আরও পড়ুনঃ টিভি পর্দায় আজ যত খেলা

বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় উত্তাপ ছড়িয়েছে তুষারপাতের মাঝেও। ম্যাচের শুরুতেই মাত্র ৩ মিনিটের মাথায় নেইমারের এগিয়ে দেয়া বল কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে যায় পিএসজি।

এরপর আরও বেশি আক্রমণাত্মক খেলতে থাকে দু'দল। তার ফলটা যায় পিএসজির পক্ষে। ম্যাচের ২৭ মিনিটে মারকুইনহোসনের করা গোলে ব্যবধান হয় ২-০। এবারও সেই নেইমারের অ্যাসিস্ট।

২-০ গোলে পিছিয়ে পড়ে পিএসজিকে চেপে ধরার চেষ্টায় সফলতা পায় বায়ার্ন। ম্যাচের ৩৭ মিনিটের মাথায় ডি বক্সের মধ্যে আনমার্ক এরিক ম্যাক্সিমের হেডে জাল খুজে নেয় বল। কেইলর নাভাসকে নার্ভাস করে ব্যবধান ২-১ নিয়ে আসে বায়ার্ন।

আরও পড়ুনঃতসলিমার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে মঈনের ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান

বিরতি থেকে ফেরার পর পিএসজির গোল-রক্ষককে ব্যস্ত রাখার চেষ্টা করে বায়ার্ন। এবার ৬০ মিনিটের মাথায় গোল ব্যবধান সমান করে বায়ার্ন। ফ্রি কিক থেকে জশুয়া খিমিচের নেওয়া কিকে থমাস মুলারের আলতো ছোঁয়া। তাতেই পরাস্থ হন নাভাস।

ম্যাচ সমতায় ছিল কেবল ৭ মিনিট। ৬৮ মিনিটের মাথায় আবারও কিলিয়ান এমবাপ্পের আঘাত বায়ার্নের জালে। ডি মারিয়ার পাস ডি-বক্সে পেয়ে বল জালে পাঠান ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা।

এরপর বাকিটা সময় মরিয়া হয়ে ওঠে বায়ার্ন মিউনিখ। তবে করতে পারেনি কোনো গোল। ৩-২ গোলের দারুণ এক জয়ে গতবার ফাইনালে হারের প্রতিশোধ নিয়ে দেশে ফেরে পিএসজি। ফিরতি লেগে আগামী বুধবার (১৪ এপ্রিল) পিএসজির মাঠে লড়বে বায়ার্ন।

এমআর/

RTV Drama
RTVPLUS