logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২১, ১৮:২৪
আপডেট : ০৬ এপ্রিল ২০২১, ১৯:০৯

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস

আর্চারিতে অসীমের স্বর্ণ জয়

bangabandhu 9th bangladesh games, rtv online, ‍ashim kumer, Ashim.kumar das
অসীম কুমার দাস

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের আর্চারিতে কম্পাউন্ড পুরুষ একক ফাইনালে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের অসীম কুমার দাস।

মঙ্গলবার টঙ্গির শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ১৪৮-১৪১ স্কোরের ব্যবধানে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নেওয়াজ আহমেদ রাকিবকে হারিয়ে স্বর্ণ পদক আদায় করেন অসীম কুমার।

কুরিগ্রামের এই আর্চার আরটিভি নিউজকে বলেন, ‘কম্পাউন্ড পুরুষের র‌্যাংকিং রাউন্ডে আমার স্কোর ছিল ৭০৪। যা জাতীয় রেকর্ড। ২০১৮ সালে আমিই ৬৯৬ করে রেকর্ড করেছিলাম। পরবর্তীতে বিকেএসপির সজিব ভাই ৭০০ স্কোর করে আমাকে ছাড়িয়ে যান। এবার আমিই আমর রেকর্ডটি পুনরুদ্ধার করলাম।’

আগামী জুনে বসার কথা আর্চারি বিশ্বকাপ। তার আগে চলতি মাসেই বাংলাদেশ দলের ট্রায়াল হওয়ার কথা রয়েছে।

অসীম কুমার বলেন, ‘১৪ তারিখে আমাদের বিশ্বকাপ ট্রায়াল শুরু। দেশবাসীর কাছে দোয়া চাই যাতে সেখানে ভালো করতে পারি।’

এদিকে কম্পাউন্ড পুরুষের রৌপ্য অর্জন করেছেন নেওয়াজ আহমেদ রাকিব সিলভার। ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশ পুলিশ আরচ্যারি ক্লাবের মো. আশিকুজ্জামান।

এদিন কম্পাউন্ড নারী একক ফাইনালে রোকসানা আক্তার (ঢাকা আর্মি আর্চারি ক্লাব) ১৪৭-১৪১ স্কোরের ব্যবধানে পুস্পিতা জামান (বিকেএসপি) কে পরাজিত করে স্বর্ণ লাভ করেন এবং পুস্পিতা জামান (বিকেএসপি) রৌপ্য অর্জন করেন। ব্রোঞ্জ জিতেছেন বন্যা আক্তার (বাংলাদেশ আনসার)।

গেমসের আর্চারি প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি শেখ বশির আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সভাপতি লেফট্যানেন্ট জেনারেল মো. মইনুল ইসলাম (অব:), সহ-সভাপতি ম.: মাহফুজুর রহমান সিদ্দিকী ও মো. আনিসুর রহমান দিপু, সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, প্রতিযোগিতার টেকনিক্যাল ডাইরেক্টর, প্রতিযোগিতা ও মাঠ ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক রশিদুজ্জামান সেরনিয়াবাত, প্রতিযোগিতার কম্পিটিশন ম্যানেজার এবং প্রতিযোগিতা ও মাঠ ব্যবস্থাপনা কমিটির সদস্য-সচিব মো. ফারুক ঢালী, মেডিক্যাল কমিটির আহ্বায়ক ডা. মো. এহছানুল করিম, খেলোয়াড়, দলীয় কর্মকর্তা, টেকনিক্যাল কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

ওয়াই

RTV Drama
RTVPLUS