logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২১, ১১:০৪
আপডেট : ০৬ এপ্রিল ২০২১, ১১:১৪

আইপিএল-১৪ আসরে কম দামে যে পাঁচ সেরা ক্রিকেটার

ছবি- টুইটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসর শুরু হতে যাচ্ছে ৯ এপ্রিল। গত আসর সংযুক্ত আরব আমিরাতে হলেও এবার করোনা মহামারি উপেক্ষা করে ঘরের মাঠেই হচ্ছে। তার আগে এবারের আসরের জন্য ৮টি ফ্র্যাঞ্চাইজি খেলোয়াড় কিনতে খরচ করেছে ১৪৫.৩০ কোটি রুপি।

এবারের খেলোয়াড় নিলামে ৩৫ জন ভারতীয় আর ২২ জন বিদেশি ক্রিকেটার দল পেয়েছেন। আইপিএল ইতিহাসে সর্বোচ্চ দামে ১৬.২৫ কোটি রুপিতে ক্রিস মরিসকে কিনে নেয় রাজস্থান রয়্যালস। এছাড়াও গ্ল্যান ম্যাক্সওয়েলকে ১৪.২৫ কোটিতে নেয় রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে এত দাম দিয়ে তাদের কেনা সঠিক না হলেও কম দামে পাওয়া গেছে পাঁচজন বড় খেলোয়াড়। যা বলা যায় একরকম অবিশ্বাস্য মূল্যে।

যেখানে রয়েছেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান, টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটসম্যান ইংল্যান্ডের দাউইদ মিলান, আফগানিস্তানের মুজিব উর রহমান এবং ভারতীয় পেসার উমেশ যাদব।

Shakib returns to KKR | Dhaka Tribune

সাকিব আল হাসান- কলকাতা নাইট রাইডার্সের হয়ে এবারের আইপিএল খেলবেন সাকিব আল হাসান। ২০১১ ও ২০১৭ সালের আসরে কলকাতার হয়ে খেলেন সাকিব। বাকি সব আসরগুলোয় সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেন ওয়ানডের বিশ্বসেরা অল-রাউন্ডার। এবার নিলামে ২ কোটি রুপি ভিত্তিমূল্য রাখা হলে ৩.২ কোটি রুপিতে দলে পেয়ে যায় কলকাতা। বলা হচ্ছে সবচেয়ে কম দামে দামি খেলোয়াড়কেই পেয়ে গেল ফ্র্যাঞ্চাইজিটি। আইপিএলে ৬৩ ম্যাচে ৭৪৬ রানের সঙ্গে সাকিব নেন ৫৯টি উইকেট।

IPL 2020 Auction: 5 Big Players Who Went Unsold

মোস্তাফিজুর রহমান- বাংলাদেশ দলের নিয়মিত পেসার মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজের খ্যাতি বিশ্ব ক্রিকেটে। আইপিএলে নিজের অভিষেক আসরে হয়েছিলেন উদীয়মান সেরা খেলোয়াড়ও। তবে এবার তাকে মাত্র ১ কোটি রুপিতে (ভিত্তিমূল্য) দলে পেয়ে যায় রাজস্থান রয়্যালস। তিন আসরে ২৪ ম্যাচে ২৪টি উইকেট রয়েছে তার।

Mujeeb Ur Rahman, the all-weather specialist | Cricket | ESPNcricinfo.com

মুজিব উর রহমান- আফগানিস্তানের উদীয়মান স্পিনার মুজিব উর রহমান তারকা বনে গেছে এরইমধ্যেই। আইপিএলেই নয়, তার আলো ছড়িয়েছেন সব ফ্র্যাঞ্চাইজি লিগে। এবারের আইপিএলে তাকে মাত্র ১.৫ লোটি রুপিতে পেয়ে যায় সানরাইজার্স হায়দরাবাদ।

IPL 2021 Auction: 3 teams who could sign Dawid Malan

দাউইদ মালান- বর্তমান টি-টোয়েন্টি ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যান ইংল্যান্ডের দাউইদ মালাম। তাকে নিয়ে সবার কাড়াকাড়ি হবে আইপিএলের নিলামে এটাই তো স্বাভাবিক। কিন্তু না! ৩৩ বছর বয়সী মালানকে মাত্র ১.৫ কোটি রুপিতে পেয়ে যায় পাঞ্জাব কিংস। এবারই তার অভিষেক হবে আইপিএলে।

IPL 2018 Purple Cap: Umesh Yadav remains at top after game 36 of Indian  Premier League

উমেশ যাদব- তাকে বলা হয় একজন পারফেক্ট পেসার। ডান-হাতি এই ফাস্ট বোলার আইপিএলে ১২১টি ম্যাচে ১১৯ উইকেট নেয়া উমেশকে এবারের আসরে মাত্র ১ কোটি রুপিতে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

এমআর/

RTV Drama
RTVPLUS