• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইচ্ছাকৃতভাবে বিতর্কে জড়াতে আগ্রহী নই: সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২১, ১২:০১
shakib al hasan indian premier league kolkata night riders, rtv online
সাকিব আল হাসান || সাম্প্রতিক ছবি

বির্তক ছায়া হয়ে বেড়ায় সাকিব আল হাসানের সঙ্গে। সম্প্রতি জাতীয় দল বাদ দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল খেলার সিদ্ধান্ত নিয়ে আলোচনায় এসেছে তার নাম। তার পরই বোর্ড কর্তাদের নিয়ে সমালোচনা করে শিরোনাম হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই তারকা। বর্তমানে অবস্থান করছেন ভারতে। কয়েকদিনের মধ্যে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে আইপিএল মাতাবেন। তার আগে এক সাক্ষাতকারে জানালেন অনিচ্ছাকৃতভাবে বির্তকে জড়িয়ে যান তিনি।

আরও পড়ুনঃ সোমবার থেকে সারাদেশে লকডাউন

আগামী ৯ এপ্রিল শুরু হচ্ছে আইপিএল। ১১ এপ্রিল নিজেদের প্রথম ম্যাচে নামবে সাকিবের দল কলকাতা। ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে সাকিব আলাপ করেছেন নানা বিষয় নিয়ে।

বির্তকের ইস্যু নিয়ে তিনি বলেন, ‘আমি কখনও বিতর্কে জড়াতে আগ্রহী নই, ইচ্ছাকৃতভাবে তো নয়ই। তবে এটা সত্য, এগুলো আমার সঙ্গে হয়ে যায়।’

বিশ্ব সেরা অলরাউন্ডার আগামীতে আর বির্তকে জড়াতে চান না। বিষয়গুলো নিয়ে আরও সচেতন হতে চান তিনি।

‘আমার জানা আছে, আরও সতর্ক হতে হবে আমাকে। আসলে এখন এটা নিশ্চিত করা প্রয়োজন যাতে নতুস কনে আর কোনও বিতর্কে যাকে না জড়াই।’

আরও পড়ুনঃ রাব্বানীর অবস্থার অবনতি, আবেগঘন স্ট্যাটাস

শ্রীলঙ্কার বিপেক্ষে টেস্ট সিরিজ না খেলে আইপিএলে খেলার জন্য বিসিবির কাছ থেকে এনওসি (অনাপত্তিপত্র) আদায় করে নিয়েছিলেন। তারপরে ফেসবুক লাইভে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খানের সমালোচনা করেন।

ক্রিকেট বোর্ডের জানিয়েছিল, সাকিবের এনওসি পুনরায় পর্যালোচনা করা হবে। তবে শেষ পর্যন্ত বিসিবির ছাড়পত্র নিয়েই ভারতে আইপিএল খেলতে উড়ে যান সাকিব।

বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘চাইলেই বিষয়টি এড়ানো যেত। তবে শেষ পর্যন্ত সবকিছু ভালোভাবেই হয়েছে। আমি বিসিবির কর্মকর্তা, বিশেষ করে সভাপতিকে ধন্যবাদ জানাতে চাই, পুরো বিষয়টি ভালোভাবে সমাধান করায়।’

আরও পড়ুনঃ নতুন বউ-ছেলেসহ অসুস্থ মৌসুমী

ফেব্রুয়ারির নিলামে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে কিনেছিল কেকেআর। আপাতত আইপিএলে খেলে ভারতে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সেরা প্রস্তুতি সারতে চান এই স্পিনিং অলরাউন্ডার।

‘আইপিএলে খেলার পেছনে আমার একটা উদ্দেশ্য আছে। আমি মনে করি, সেটা পুরোটাই কাজে লাগাতে পারব। বিশ্বাস করি, আমি আরও ভালো কিছু নিতে পারব যা আসন্ন বিশ্বকাপে বাংলাদেশ দলকেই সাহায্য করবে।’ যোগ করেন সাকিব।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়ে খোঁজে টস জিতে ব্যাটিংয়ে বেঙ্গালুরু
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
চেন্নাইয়ের হয়ে খেলা এবং ধোনিকে নিয়ে যা বললেন মোস্তাফিজ
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
X
Fresh