logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কেনিয়া

bangabandhu kabaddi, rtvonline.com
ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কেনিয়া

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের কোয়ালিফাইং ম্যাচে শ্রীলঙ্কাকে ৩৭-৩৬ পয়েন্টে হারিয়ে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির ফাইনালে উঠেছে কেনিয়া। আগামীকাল ২ এপ্রিল বাংলাদেশের মুখোমুখি হবে আফ্রিকার দলটি।

সন্ধ্যা ৭টায় জাতীয় ভলিবল স্টেডিয়ামে শুরু হবে। মাঠ থেকে ম্যাচটি টি-স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে।

ম্যাচসেরা হয়েছেন ভিক্টর ওবিয়েরো। টুর্নামেন্টে টানা দুই ম্যাচে সেরা খেলোয়াড় হলেন তিনি।

ফাইনালে দক্ষিণ এশিয়া আর আফ্রিকার লড়াইয়ে স্বাগতিক বাংলাদেশই ফেবারিট।

পাঁচ জাতির এ টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ গ্রুপের সবকয়টি ম্যাচ জিতে সরাসরি ফাইনালে জায়গা করে নেয়। লাল-সবুজের দল গ্রুপ ম্যাচে পোল্যান্ড, কেনিয়া, নেপাল ও শ্রীলঙ্কার বিপক্ষে জয় লাভ করে।

কোয়ালিফাইং ম্যাচে শ্রীলঙ্কাকে ৩৭-৩৬ পয়েন্টে হারিয়ে কেনিয়া ফাইনালে উঠে আসে। তবে কেনিয়া অবশ্য গ্রুপ ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরেছিল। হেরেছিল বাংলাদেশের কাছেও। তবে পোল্যান্ড ও নেপালের বিপক্ষে জয় পেয়েছিল।

বাংলাদেশ জাতীয় কাবাডি দলের ভারতীয় কোচ সাজুরাম গয়াত দলের শিরোপা জয়ে অত্যন্ত আশাবাদী। তিনি বলেন, বাংলাদেশ শিরোপা জয়ের জন্যই মাঠে নামবে।

বাংলাদেশের অধিনায়ক তুহিন হাওলাদার বলেন, আমরা টানা চারটা ম্যাচেই জয় পেয়েছি। বড় বড় সব বাধা যেগুলো ছিল সেগুলো টপকে ফাইনালে এসেছি। লিগ পর্বে কেনিয়াকে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ভাবিনি। তাদের উচ্চতা ও শক্তি আমাদের তুলনায় বেশি থাকলেও আমরা কৌশলগত দিক দিয়ে জয় পেয়েছি। ফাইনালে তাদের সঙ্গে খেলতে আমরা আত্মবিশ্বাসী।

ওয়াই

RTV Drama
RTVPLUS