• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চোখ জুড়ানো আতশবাজি দিয়ে পর্দা উঠল বাংলাদেশ গেমসের

আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২১, ২১:৩০
bangabandhu 9th bangladesh games, rtv online
বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০

লেজার শো ও বর্ণীল আতশবাজিতে আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০’ এর। বৃহস্পতিবার (১ এপ্রিল) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভার্চুয়ালি বাংলাদেশ গেমসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে স্টেডিয়াম প্রাঙ্গন সাজানো হয়েছিল বর্ণিল সাজে। নিরাপত্তার চাদরের ঢাকা ছিল পুরো এলাকা।

উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ অলিম্পিক কমিটির সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, বিওএ মহাসচিব সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহেদ রেজাসহ বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তারা।

পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করা হয়। মাগরিবের নামাজের বিরতির পর অনলাইনে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর জাতীয় সংগীত গাওয়া হয়। খেলাধুলায় বাংলাদেশ অডিও ভিজুয়াল প্রদর্শনী হয়।

৬টা ৫০ মিনিটের পর ক্রীড়াবিদ ও কর্মকর্তারা মাঠে প্রবেশ করেন। অংশগ্রহণকারী দলগুলো নিজেদের পতাকা-প্ল্যাকার্ড হাতে স্টেডিয়াম প্রদক্ষিণ করে। তার পরই ক্রীড়াবীদের পক্ষে শপথ পাঠ করেন আর্চার রোমান সানা। অন্যদিকে বিচারকদের পক্ষ থেকে শপথ পাঠ করেন ‍জুডোর আন্তর্জাতিক রেফারি কামরুন নাহার হিরু।

সন্ধ্যা সোয়া সাতটার দিকে ভাষণ দেয়া পর গেমসের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। তার পর মশাল প্রজ্বলন করেন গলফার সিদ্দিকুর রহমান ও সাতারু মাহফুজা আক্তার শিলা।

এশার আজানের বিরতির সময় মাঠ ত্যাগ করেন ক্রীড়াবিদরা। বিরতি শেষ হলে গেমসের মাসকট ‘কোমল’ স্টেডিয়াম প্রদক্ষিণ করে। তার পর জায়ান্ট স্ক্রিনে তুলে ধরা হয় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ অডিও ভিজুয়াল।

দুর্দান্ত স্টেজ পারফরমেন্স করেন নৃত্য শিল্পিরা। তার পর গান পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পিরা।

গানটি পরিবেশন করেন কিংবদন্তি গায়িকা সাবিনা ইয়াসমিন ও রবীন্দ্রসংগীত শিল্পি রেজওয়ানা চৌধুরী বন্যা।

মনোমুগ্ধকর লেজার শো ও আতশবাজির মাধ্যমে রাত নয়টার দিকে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh