Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২১, ১৭:৫৯
আপডেট : ০২ এপ্রিল ২০২১, ১৬:০০

‘পঞ্চপাণ্ডব’ ছাড়া ১৫ বছর পর মাঠে বাংলাদেশ দল!

Bangladesh team on the field after 15 years without 'Panchpandab'!, rtv
‘পঞ্চপান্ডব’ ছাড়া ১৫ বছর পর মাঠে বাংলাদেশ দল!

২৮ ফেব্রুয়ারি, ২০০৬ সাল। সেদিন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এমন একটি একাদশ নিয়ে মাঠে নামে যেখানে ছিল না বর্তমান সময়ের তারকা-খ্যাতি লাভ করা খেলোয়াড় মাশরাফী বিন মোর্ত্তজা, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। এই পাঁচজনকে দেশের অনেক ক্রিকেট বোদ্ধা ও সমর্থকরা ‘পঞ্চপাণ্ডব’ বলে থাকেন।

আজ ১ এপ্রিল, ২০২১। আজ ঠিক তেমনই আরও একটি দিন। এদিন অকল্যান্ডের ইডেন পার্কের টি-টোয়েন্টি ম্যাচে উপরের ‘পঞ্চপান্ডব’-এর কেউই ছিলেন না। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটির আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া বিভাগ থেকে জানানো হয়- এ ম্যাচে মাহমুদুল্লাহ রিয়াদ থাকছেন না। তার অনুপস্থিতিতে দলে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন লিটন দাস। যেখানে দলটি ১০ ওভারের একটি ম্যাচে ৬৫ রানে হেরে গেছে।

এদিকে ‘পঞ্চপাণ্ডব’-এর মাহমুদুল্লাহ রিয়াদের আগেই চোটের জন্য দল থেকে বাদ পড়েছেন মুশফিকুর রহিম। ব্যক্তিগত কারণ দেখিয়ে বাংলাদেশে চলে এসেছেন তামিম ইকবাল। অলরাউন্ডার সাকিব আল হাসান তৃতীয় সন্তান ভূমিষ্ঠ হওয়ার জন্য কিছুদিন ছুটি কাটিয়ে বর্তমানে কলকাতায় কোয়ারেন্টাইনে রয়েছেন। অপেক্ষা করছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কবে মাঠে নামবেন সেই দিনক্ষণ পর্যন্ত।

এছাড়া মাশরাফী বিন মোর্ত্তজার টি-টোয়েন্টি ফরম্যাট থেকে ২০১৭ সালেই অবসর নিয়েছেন। ফলে অকল্যান্ডের ইডেন পার্কের টি-টোয়েন্টি ম্যাচে এই ‘পঞ্চপাণ্ডব’-এর কেউ ছিলেন না।

এসআর/

RTV Drama
RTVPLUS