Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২১, ১৬:০৭
আপডেট : ০১ এপ্রিল ২০২১, ১৬:১৩

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

নিউজিল্যান্ডে ৩২তম ম্যাচ হারের তেতো স্বাদ পেলো বাংলাদেশ

ছবি- ক্রিকইনফো

এ নিয়ে নিউজিল্যান্ডের মাটিতে তিন ফরম্যাট মিলে ৩২টি ম্যাচ হারল বাংলাদেশ। জয়ের খুদা নিয়ে নিউজিল্যান্ড সফর করলেও ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হতে হয়েছে টাইগারদের।

বৃহস্পতিবার বৃষ্টি বাধায় টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ শুরু হতে দেরি হয় দুই ঘণ্টা। খেলা শুরু হলেও ম্যাচ নেমে আসে দশ ওভারে। পাওয়ার-প্লে হয়ে যায় ৩ ওভারের। এমন কিছুর সঙ্গে অভ্যস্ত নয় বাংলাদেশ।

এই ম্যাচ দিয়ে বাংলাদেশ টি-টোয়েন্টির সপ্তম অধিনায়ক হিসেবে নাম লেখান লিটন দাস। অভিষেকে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন তিনি। নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ বাদ পড়েন চোটে পড়ে।

ব্যাটিংয়ে নেমে কিউই দুই ওপেনারের বিস্ফোরক ব্যাটিংয়ে দিশেহারা হতে হয়েছে টাইগার বোলারদের। নিউজিল্যান্ডের ওপেনিং জুটিই তোলে ৫.৪ ওভারে ৮৫ রান। মার্টিন গাপটিলকে ৪৪ (১৯) রানে সাজঘরে ফেরান মেহেদী হাসান।

গাপটিল ফিরলেও আরেক ওপেনার ফিন অ্যালেন তুলে নেন ১৮ বলে অর্ধশতক। দলীয় একশ রান উঠে মাত্র ৬.৫ ওভারে। গাপটিলের পর বিধ্বংসী হয়ে ওঠার আগে গ্লেন ফিলিপসকে ১৪ (৬) রানে ফেরান শরিফুল ইসলাম।

তবে ফিন অ্যালেনের একার রাজত্বে ১০ ওভারে ৩৪ উইকেটে ১৪০ রান তুলেছে নিউজিল্যান্ড। ফিন করেছেন ২৯ বলে ৭১ রান।

বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন শরিফুল (২১) ও মেহেদী (৩৪) ও তাসকিন (২৬)। এছাড়া ২ ওভার করে রুবেল ৩৩, নাসুম ২৯ রান।

লক্ষ্য টপকানোর লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগার ব্যাটসম্যানরা মেতেছিল আশা-যাওয়ার খেলায়। ওপেনিংয়ে দারুণ শুরুর পর জ্বলে উঠেও সাজঘরে ফিরতে হয় সৌম্যকে। ৪ বলে ১০ রান করে ক্যাচ দেন টিম সাউদির বলে।

অধিনায়ক লিটন সাজঘরে ফেরেন গোল্ডেন ডাক মেরে। নাজমুল হোসেন ৮ রান করেন। ওপেনার নাঈম শেখ কেবল ১৩ বলে ১৯ রান করেন।

কদিন আগে আবুধাবি টি-টেন টুর্নামেন্ট খেলে আসা আফিফ হোসেন (৮) ও মোসাদ্দেক হোসেনও (১৩) হতাশ করেছেন ব্যাট হাতে।

কিউই বোলারদের তোপের মুখে গোটা দশ ওভারও খেলতে পারেনি টাইগাররা। ৯.৩ ওভারে অল-আউট হয়েছে ৭৬ রানে।

কিউই স্পিনার টড অ্যাস্টল নিয়েছেন ১৩ রানে ৪ উইকেট। এছাড়া টিম সাউদি নিয়েছেন ৩টি, অ্যাডাম মিলনে, গ্লেন ফিলিপস ও লকি ফার্গুসন নিয়েছেন ১টি করে উইকেট।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS