• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

অন্তত শেষ ম্যাচটা জিততে চান সৌম্য

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩১ মার্চ ২০২১, ১৬:৩৪
ছবি- ক্রিকইনফো

নিউজিল্যান্ড সফরে এখনও একটা ম্যাচেও জয় পায়নি বাংলাদেশ। শুধু এই সফরেই না, অতীতেও কোনো ম্যাচ জিতেনি টাইগাররা। এই সফরে দারুণ আশা নিয়ে গিয়ে চরমভাবে হতাশ হতে হচ্ছে তামিম-রিয়াদদের।

তিন ওয়ানডেতে জয় শূন্য, টি-টোয়েন্টি সিরিজও বাঁচানো যায়নি। বাকি আছে আর একটা টি-টোয়েন্টি ম্যাচ। এই ম্যাচটায় জয়ের আশা করছেন দ্বিতীয় টি-টোয়েন্টিতে জ্বলে ওঠা সৌম্য সরকার।

৩ ওয়ানডে আর ১ টি-টোয়েন্টি মিলে ৩৮ রান করা সৌম্য চতুর্থ ম্যাচে এসে পেয়েছেন অর্ধশতকের (৫১) দেখা। তার ব্যাটে ভর করে জয়ের স্বপ্নও দেখে বাংলাদেশ। সৌম্য সরকারেরও ভাবনায় ছিল ম্যাচটা জিতিয়ে মাঠ ছাড়ার।

‘প্রথম বলে যখন চার মারলাম, তখন নিজের ভেতরে কনফিডেন্স বেড়ে যায়। চেষ্টা ছিল যে, প্রথমে যে ম্যাচগুলা হইছে ওগুলাতে অত ভালো হয়নি কিন্তু, মনে হলো এমন একটা ইনিংস খেলে ম্যাচটা জিতিয়ে দেয়া যায়। কালকে এরকম চিন্তা ছিল, উইকেটটাও ভালো ছিল। দিনশেষে ম্যাচটা জিতলে আরও ভালো লাগত।’

ম্যাচ জেতার ভাবনা আসলেও বাংলাদেশ ব্যাটিং শুরু করে লক্ষ্য ছাড়াই। ম্যাচ রেফারির ভুলে এমন ঘটনায় বিব্রত হতে হয়েছে ব্যাটসম্যানদের বলে জানান সৌম্য।

‘পজিটিভ ভাবনা তো অবশ্যই ছিল। আর যেটা টার্গেট ছিল, প্রথমে সবাই ভাবছিল কত টার্গেট, প্রথমে আমাদের দুজন যখন ব্যাটিংয়ে গেল তখন টার্গেটটা ঠিক ছিল না। তারপর আমি যখন গেলাম তখন আম্পায়ারের সাথে কথা বললে উনি বলল যে, এরকম একটা টার্গেট। তো এভাবে শুরু করলাম।’

সৌম্য মনে করছেন শেষ ম্যাচে জেতা সম্ভব। এরজন্য ভালো করতে হবে তিনটা বিভাগেই। সৌম্য বলছেন, কোনোদিন ব্যাটিং ভালো তো বোলিং ভালো না। একই ভাবে ফিল্ডিংও। নিজেদের ভুল শুধরে খেললে জয় পাওয়া অসম্ভব কিছু না।

‘এখানে জেতা সম্ভব কিন্তু, আমরা যেভাবে খেলছি আমাদের বোলাররা হয়তো একদিন ভালো করছে কিংবা ব্যাটসম্যানরা। আমরা যদি তিনটা বিভাগেই ভালো করতাম তবে আমাদের অনেক সহজ হতো। তাহলে জেতা সম্ভব হতো। এখন শেষ ম্যাচে যদি আমাদের সব ক্ষেত্রেই ভালো করা যায় তাহলে আমার মনে হয় জেতা সম্ভব। লাস্ট ম্যাচে আমাদের ফিল্ডিং ভালো হয়েছে তবে কিছু কিছু ভুল ছিল। এগুলা যদি শুধরাতে পারি তবে ম্যাচ জিততে পারব।’

বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ১২টা থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নতুন মাইলফলক স্পর্শ করলেন সৌম্য সরকার
বিতর্কিত নট-আউট নিয়ে যা বললেন সৌম্য সরকার
X
Fresh