• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

খেলোয়াড়দের সম্মানজনক বিদায় দেয় না পাকিস্তান : আফ্রিদি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ এপ্রিল ২০১৭, ১২:৫৩

বিশ্বের অন্যান্য দেশ ক্রিকেটারদের যেভাবে বিদায় দেয়, সেভাবে নিজ খেলোয়াড়দের সম্মানজনক বিদায় দেয় না পাকিস্তান। অভিযোগ করলেন দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

পাকিস্তানের জনপ্রিয় সংবাদমাধ্যম জিও নিউজকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আন্তর্জাতিক ক্রিকেটারদের সম্মানজনক বিদায় দেয় না পাকিস্তান। এ রীতি একটি দেশের জন্য মারাত্মক ক্ষতিকর। এ ধারা পরিবর্তনের জন্য পাকিস্তানের সাবেক অধিনায়ক ও জাতীয় দলের বর্তমান প্রধান নির্বাচক ইনজামাম-উল-হককে অনুরোধও জানান আফ্রিদি।

গেলো ২০ ফেব্রুয়ারি আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই বলেন আফ্রিদি। এর আগে দু’বার বিদায় বলেও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন তিনি। তবে এবার ক্রিকেটকে পুরোপুরিই বিদায় বলেছেন বুমবুম খ্যাত এ ব্যাটসম্যান।

অবসরের ঘোষণা দেয়ার আগে পরিবার, আত্মীয়-স্বজন,বন্ধু-বান্ধবদের সঙ্গে আলোচনা করেন শহীদ আফ্রিদি। সবাই তাকে অবসর না নিতে অনুরোধ করেন জানিয়ে পাকিস্তানের তারকা ক্রিকেটার বলেন, আমার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন আমাকে অবসর নিতে নিষেধ করেছিল। তারপরও আমি অবসর নিয়েছি। আমার মনে হয়, এটি ছিল সঠিক সিদ্বান্ত। তবে ফিটনেস থাকা পর্যন্ত ঘরোয়া ক্রিকেট ও বিশ্বের টি-টোয়েন্টি লিগ খেলে যাবো। আমি মনে করি, আরো দু’বছর ভালোভাবেই খেলে যেতে পারবো।