• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মেসি-রোনালদো না, এ মুহূর্তে বিশ্বসেরা নেইমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ এপ্রিল ২০১৭, ১১:৫৯

লিওনেল মেসি বা ক্রিশ্চিয়ানো রোনালদো নয়, এ মুহূর্তে বিশ্বসেরা নেইমার! মন্তব্য ব্রাজিল কোচ তিতে এবং দেশটির কিংবদন্তি ফুটবলার রোমারিও’র।

গেলো বছরের শুরুটা দুর্দান্ত করেন নেইমার। তবে বছরের শেষ পর্যন্ত তা ধরে রাখতে পারেননি। কিন্তু চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ফর্মের তুঙ্গে রয়েছেন তিনি। কি বার্সেলোনা, কি ব্রাজিল—উভয়ের জার্সিতেই গেলো চার মাস স্বমহিমায় উজ্জ্বল ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এতেই এক বিন্দুতে এসে মিলিত হয়েছেন তিতে-রোমারিও। বার্সা সুপারস্টারের এমন পারফরম্যান্সে ভীষণ মুগ্ধ তারা।

এসময়ের মধ্যে নেইমারের সবচে’ উজ্জ্বল পারফরম্যান্স বলে ধরা হচ্ছে পিএসজির বিপক্ষে সেই ম্যাচটি। যে ম্যাচে শেষ মুহূর্তে জ্বলে ওঠেন তিনি। তাতেই ফরাসি ক্লাবটিকে ৬-১ গোলে হারিয়ে মহাকাব্য রচনা করে বার্সা। এছাড়া দেশের হয়ে তার পারফরম্যান্স তো নজরকাড়া ছিলই।

রোমারিও মনে করেন, এখন ব্রাজিল দলের সবচে’ বড় তারকা নেইমার। এ মুহূর্তে বিশ্বের সেরা খেলোয়াড়ও সে। লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো দু’জনের প্রতি পূর্ণ সম্মান জানিয়েই আমি এ কথা বলছি।

বার্সার সাবেক তারকার মতে, মেসি-নেইমারের চেয়ে বেশ পিছিয়ে আছে রোনালদো।

বার্সা ও সেলেসাওদের হয়ে নেইমার যা করছে, তাতে সময় এসেছে তার হাতে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার তুলে দেয়ার। এবার ব্রাজিলিয়ান ফরোয়ার্ডই সেটি পাবেন বলে বিশ্বাস রোমারিওর। একইসঙ্গে রাশিয়া বিশ্বকাপ জেতার ব্যাপারেও স্বদেশি জুনিয়রের প্রতি তার অগাধ বিশ্বাস রয়েছে। ১৯৯৪ বিশ্বকাপজয়ী স্ট্রাইকার বলেন, নেইমারের ওপর ব্রাজিলিয়ানদের ব্যাপক আস্থা আছে। রাশিয়া বিশ্বকাপ যদি কেউ এনে দিতে পারে, সে ও-ই।

রোমারিওর সুরেই যেনো কথা বললেন ব্রাজিল দলের বর্তমান কোচ তিতে। তিনি বলেন, এ মুহূর্তে নেইমারই সেরা। এখন সে ক্যারিয়ারের ঊর্ধ্ব গগনে আছে। গেলো চার মাস বিবেচনা করলে ও-ই বিশ্বের সেরা খেলোয়াড়।

তবে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে নেইমারের তুলনা ঠিক হবে না বলে মত তিতের। ব্রাজিল কোচ বলেন, তারা আলাদা প্রজন্মের খেলোয়াড়। গেলো ১০ বছর হিসাব করলে এ সময়ে মেসিই বিশ্বসেরা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
X
Fresh