• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পুরাতন শিষ্যদের নিয়ে ‍বাড়তি সুবিধা দেখছেন জিকোদের কোচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২১, ১৪:০৬
বাংলাদেশের হয়ে কাজ করছেন চেলসি, টটেনহ্যাম, ফুলহ্যামের সাবেক এই গোলরক্ষক কোচ...
অনুশীলনে ব্যস্ত লেস ক্লিভলি

নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্টে নামার আগে কঠোর পরিশ্রম করছেন আশরাফুল রানা, আনিসুর রহমান জিকো ও শহীদুল আলম সোহেল। রোববার হাইপ্রোফাইল গোলরক্ষক কোচ লেস ক্লিভলির অধীনে ঘাম ঝরিয়েছেন দেশসেরা তিন গোলরক্ষক।

ইংলিশ ক্লাব সাউদহ্যাম্পটন ও ক্রিস্টাল প্যালেসের মতো দলের গোলরক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন ক্লিভলি। গেল বছর নিয়োগ পেয়ে বাংলাদেশে উড়ে আসেন। ঢাকায় নেপালের বিপক্ষে দুটি ম্যাচ ছাড়াও কাতারে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ছিলেন দলের সঙ্গে।

দ্বিতীয় দফায় এবারও লাল-সবুজদের সঙ্গে যোগ দিয়েছেন। নেপাল ও কিরগিজস্তান অনূর্ধ্ব ২৩ দলের বিপক্ষে নামার আগে কাঠমান্ডুতে উপস্থিত হয়েছেন এই ইংলিশ ম্যান।

রোববার অনুশীলনের পর কথা বলেছেন লেস ক্লিভলি। তিনি বলেন, ‘জেমির সঙ্গে কাজ করতে পেরে স্বাচ্ছন্দ্য বোধ করি।’

গেল বছর নেপাল ও কাতারের বিপক্ষেও স্কোয়াডে ছিলেন আশরাফুল, জিকো, সোহেলরা। এতে বাড়তি সুবিধা দেখছেন চেলসি, টটেনহ্যাম, ফুলহ্যামের সাবেক এই গোলরক্ষক কোচ।

‘আবারও আগের স্কোয়াডে থাকাদের নিয়ে কাজ করতে হচ্ছে। এতে আমার জন্য সুবিধা। যেখানে থেমেছিলাম সেখান থেকে শুরু করতে পারছি আমরা।’

ঢাকায় নেপালের বিপক্ষে একটিতে জয় অপর ম্যাচে ড্র করেছিল বাংলাদেশ। অন্যদিকে কাতারে বিশ্বকাপ বাছাই পর্বে ৫-০ গোলে হারতে হয় সফরকারীদের। যদিও দুর্দান্ত সব সেভ করে নজর কেড়েছিলেন বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

‘কাজ করছি দুর্বলতা ও শক্তি নিয়ে। গোলরক্ষকদের মানসিক শক্তি নিয়েও কাজ চলছে। সুযোগ রয়েছে আগেরবারের প্রস্তুতিগুলো ঝালিয়ে নেয়ার।’

২৩ মার্চ শুরু হবে এই টুর্নামেন্ট। উদ্বোধনী দিনেই খেলবে বাংলাদেশ দল। প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ কিরগিজস্তান অলিম্পিক দল। জামাল ভূঁইয়া নেতৃত্বাধীন ২৫ সদস্যের স্কোয়াডে অনেকেই নতুন রয়েছেন। প্রধান কোচ জেমি ডে’ আগামী জুনে হতে চলা বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি হিসেবে দেখছেন এই টুর্নামেন্ট।

গোলরক্ষক কোচ বলেন, ‘অনেকেই স্কোয়াডে নতুন সুযোগ পেয়েছেন। সবাই কঠোর পরিশ্রম করছেন। সবার সঙ্গে যোগ দিতে পেরে আমি অনেক উচ্ছ্বসিত।’

আরও পড়ুন...
সাকিবকে ছাড়িয়ে গেলেন রশিদ

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh