• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কলকাতা ভারতের ফুটবল রাজধানী, ঢাকায় ফিরে বললেন জামাল

আরটিভি নিউজ

  ২০ মার্চ ২০২১, ১৫:১৬
bangladesh vs nepal, rtv online, sankarlal chakraborty jamak bhuiyan bangladesh kolkata  Mohammedan SC,
এমডি নাসির চৌধুরীর উপস্থিতিতে জামাল ভূঁইয়াকে স্বাগত জানিয়েছে সাইফ স্পোর্টিংয়ের খেলোয়াড়রা

বিশ্বকাপ বাছাই পর্ব খেলো পুরো দল দেশে ফিরলেও কাতারেই থাকতে হয় জামাল ভূঁইয়াকে। করোনা আক্রান্ত হওয়ায় সেখানে আইসোলেশন নিয়ম পালন করতে হয় বাংলাদেশ অধিনায়ক থেকে। ঢাকায় না ফিরে চলে যান কলকাতায়। আইলিগে কলকাতা মোহামেডানের হয়ে অংশ নেন তিনি। ঐতিহ্যবাহী দলটিকে প্লে অফ নিশ্চিত করিয়ে দেশে ফিরলেন জামাল। এবার মিশন জাতীয় দলের জার্সি গায়ে জড়ানো।

বৃহস্পতিবার নেপালে পৌঁছেছে বাংলাদেশ দল। তবে কলকাতা থেকে কাঠমান্ডু না গিয়ে জামাল ফিরেছেন ঢাকায়। সোমবার পাড়ি জমাবেন হিমালয়ের দেশে। সেখানে ত্রিদেশীয় টুর্নামেন্টে অপেক্ষা করতে স্বাগতিক নেপাল ও কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল।

কয়েকদিন আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষ হয়েছে। সেসময়টায় ভারতে অবস্থান করেছেন। তাই সাইফ স্পোর্টিংয়ের জার্সিতে খেলা হয়নি। দ্বিতীয় পর্বে পুরোনো দলের জার্সিতেই মাঠে নামবেন জামাল।

শনিবার সাইফের ক্যাম্পে অনুশীলন করেছেন জামাল। এসময় দলের পক্ষ থেকে কেক কেটে তাকে স্বাগতা জানানো হয়। মুখোমুখি হয়েছিলেন গণমাধ্যমের সঙ্গে।

‘সব মিলিয়ে ভালো লাগছে। অনেকদিন পর দেশে এসেছি। কলকাতার চেয়ে ঢাকায় বেশি গরম।’ বলছিলেন জামাল।

জানুয়ারির শুরুতে আইলিগে খেলাটা কঠিন ছিল জামালের জন্য। প্রথম দিকে নিজেকে তুলে ধরতে সক্ষম হচ্ছিলেন না। যদিও শেষ পর্যন্ত সাদা-কালোদের হয়ে মাঝ মাঠের ত্রাতা হতে দেখা যায় তাকে। অন্যদিকে শঙ্করলাল চক্রবর্তীর অধীনে ঘুরে দাঁড়ায় মোহামেডানও।

৩২ বছর বয়সী এই তারকা বলেন, ‘করোনাভাইরাসে পজেটিভ হওয়ায় কাতারে ২০ দিন আইসোলেশনে ছিলাম। ভারতে ফিরে দশদিন। একমাস অনুশীলনের বাইরে ছিলাম। রানিংও করতে পারিনি। মাত্র একবার অনুশীলন করেই মাঠে নামতে হয়েছিল। প্রথম দিকটা সমস্যা হচ্ছিল। তবে এক মাসের মধ্যে ফিটনেস ফিরে পাই। ম্যানেজমেন্ট পরিবর্তন হয়। কিছু খেলোয়াড় রদবদল করা হয়। নিয়োগ পান স্থানীয় কোচ। বাঙালি এই কোচ পুরো দলকে ঢেলে সাজিয়েছেন।’

ফুটবল নিয়ে বাংলাদেশ-ভারতের মাতামাতির কিঞ্চিত উদাহরণ টেনেছেন এই মিডফিল্ডার।

তিনি বলেন, ‘কলকাতা ভারতের ফুটবলের রাজধানী। ফুটবল নিয়ে এত আবেগ বিশ্বে আর কোথাও দেখিনি। যখন জিতবো তখন সবাই খুশি। হারলে মারামারি চলে। এটা একটা স্পিরিট। তারা অনেক পছন্দ করে। অনেক ভালোবাসে। আমি ভেবেছিলাম অনেকটা বাংলাদেশের মতো। তকে তারা আরও বেশি ফুটবলপ্রেমী।’

এদিকে আগামী ২৩ মার্চ শুরু হবে ত্রিদেশীয় টুর্নামেন্ট। ২৯ মার্চ ফাইনাল দিয়ে পর্দা নামবে। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ কিরগিজস্তান অলিম্পিক দল।

জাতীয় দল নিয়ে জামাল বলেন, ‘সব খেলোয়াড় এখন ফিট। সবাই লিগ খেলে এসেছে। আমি মনে করি ভালো ফল পাবো। জেমি তাদের বাছাই করেছেন, তার মানে সবাই ভালো করতে সক্ষম।’

এদিকে ২০২১-২২ মৌসুম পর্যন্ত জামালের সঙ্গে চুক্তি নবায়ন করেছে সাইফ। আগামী দিনে অধিনায়কের দায়িত্ব তার উপরই থাকছে বলে জানিয়েছে দলটি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ খাতে সহযোগিতা বাড়াতে ভারত ও নেপালকে প্রস্তাব পাঠিয়েছে বাংলাদেশ 
নেপালের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে নৌ প্রতিমন্ত্রীর বৈঠক
নেপাল চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিন সিনেমা
নেপাল থেকে জলবিদ্যুৎ আমদানির চুক্তি হতে পারে এপ্রিলে
X
Fresh